ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১, ৯ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

নাটোরে গণশুনানীতে ট্রাই সাইকেল উপহার পেলেন শারীরিক প্রতিবন্ধী শহিদুল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নাটোর
০৭:৫৮ পিএম, ডিসেম্বর ২, ২০২০
নাটোরে গণশুনানীতে ট্রাই সাইকেল উপহার পেলেন শারীরিক প্রতিবন্ধী শহিদুল

নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের জুমাইনগর গ্রামের আব্দুল আজিজ মন্ডলের ছেলে শারীরিক প্রতিবন্ধী শহিদুল ইসলাম জেলা প্রশাসকের সাথে দেখা করতে এসেই পেলেন একটি ট্রাই সাইকেল।

শারীরিক প্রতিবন্ধী শহিদুল ইসলাম বুধবার ২ নভেম্বর জেলা প্রশাসকের অফিসে আসেন গণশুনানীতে নিজের সমস্যার কথা বলতে। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ তার চলাচল করার নানা সমস্যার কথা শুনে তাৎক্ষনিক তাকে একটি ট্রাই সাইকেল প্রদানের ঘোষনা দেন। জেলা প্রশাসকের এই মহানুভবতায় আবেগ আপ্লুত হয়ে প্রড়েন প্রতিবন্ধী শহিদুল ইসলাম। তিনি আল্লাহর দরবরারে জেলা প্রশাসকসহ প্রশাসনের সকল স্তরের এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তাদের দীর্ঘায়ু কামনা করেন। এছাড়া বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্যও দোয়া কামনা করেন তিনি। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই ট্রাই সাইকেল প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, সহকারী কমিশনার শরীফ শাওন, ইউনাইটেড প্রেস ক্লাবের সভাপতি নবীউর রহমান পিপলু, জেলা প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা প্রমুখ।

প্রতিবন্দী মহিদুল ইসলাম জানান, অন্যের সাহায্য ছাড়া তিনি একা চলাচল করতে পারেননা। চেয়ে চিন্তে ও ভিক্ষাবৃত্তি করে সংসার চালাতে হয় তাকে। একমাত্র ছেলে এবার অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। তার লেখাপড়ার খরচ যোগান দিতেই হিমশিম খেতে হয়। সাহায্যের জন্য আবেদন করলে সমাজ সেবা অফিস থেকে তাকে প্রতিবন্ধী কার্ড করে দেয়। সেখান থেকেও এখন ভাতা পাচ্ছেন। চলাচলেল জন্য একটি ট্রাই সাইকেলের জন্য সমাজ সেবা এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে আবেদন করেছেন। লোকমুখে ডিসি সাহেবের কথা শুনে গণশুনানীর দিনে তার সাথে দেখা করতে আসি। আমার দুঃখের কথা তাকে বলতেই তিনি সঙ্গে সঙ্গে এই সাইকেল দেন।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন ,এমণ ধরনের মানুষদের কথা শোনার জন্য সপ্তাহের একটি দিন গণশুনানি করেন। তিনি এমন মানুষদের সমস্যা সহ নানা কথা শোনেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার চেষ্টা করেন। প্রতিবন্ধী শহিদুলের কথায় মর্মাহত হই এবং তাৎক্ষনিক  সমাজ সেবা এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের মাধ্যমে তাকে ট্রাই সাইকেলটি প্রদান করা হয়।

একুশে সংবাদ/এআরএম