AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাস্টার্সে ফার্স্ট ক্লাস ফার্স্ট হলেন ৭৩ বছরের রওশন আলী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:০০ পিএম, ১০ নভেম্বর, ২০২০
মাস্টার্সে ফার্স্ট ক্লাস ফার্স্ট হলেন ৭৩ বছরের রওশন আলী

এমবিএ ফাইনাল পরীক্ষায় ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছেন পাবনার ৭৩ বছরের বৃদ্ধ রওশন আলী। তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এমবিএ সান্ধ্যকালীন কোর্সের শিক্ষার্থী হিসেবে ফাইনাল পরীক্ষায় সিজিপিএ ৩.৫০ পেয়ে প্রথম শ্রেণিতে প্রথম হয়েছেন অবসরপ্রাপ্ত এ শিক্ষক।

রওশন আলী পাবনা জেলার সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের বান্নাইপাড়া গ্রামের বাসিন্দা। শিক্ষকতা পেশা থেকে অবসরগ্রহণের একযুগ পর অদম্য আগ্রহের জেরে এ কীর্তি গড়লেন রওশন আলী। পাবনার সুজানগর পৌর সদরের শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক তিনি।

রওশন আলী জানান, তিনি ১৯৪৮ সালে পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের বান্নাইপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। সুজানগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি এবং পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজ থেকে এইচএসসি পাস করেন। সাংসারিক কারণেই তখন আর পড়াশোনা হয়নি।

জীবিকার তাগিদে সুজানগরে শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৯৭২ সালের জানুয়ারি সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। শিক্ষকতা শুরুর কয়েক বছর পর সরকারি এডওয়ার্ড কলেজ থেকে প্রাইভেট পরীক্ষার্থী হিসেবে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এরপর ইচ্ছা থাকার পরও কর্মজীবনের ব্যস্ততা এবং নানা কারণে মাস্টার্স সম্পন্ন করতে পারেননি।

২০০৮ সালের ডিসেম্বর মাসে শিক্ষকতা পেশা থেকে অবসর গ্রহণ করলেও মাস্টার্স ডিগ্রি অর্জন না করতে পারার একটা আক্ষেপ তার থেকেই যায়। সিদ্ধান্ত নেন এমএ পাস করবেনই। সেই ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এমবিএ সান্ধ্যকালীন কোর্সে ভর্তি হন। সম্প্রতি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়।

এ বিষয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন আমিরুল ইসলাম জানান, এই বয়সে এসে মাস্টার্স ডিগ্রি অর্জন করাটা একটা অনুকরণীয় দৃষ্টান্ত। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমার বলেন, 'তার কঠোর অধ্যাবসায় সবার জন্য অনুপ্রেরণা যোগাবে।'

একুশে সংবাদ/ডিটি/এআরএম

Link copied!