AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইনসাবের উদ্যোগে মে দিবস পালিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:১৫ পিএম, ১ মে, ২০২৩
ইনসাবের উদ্যোগে মে দিবস পালিত

ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) এর উদ্যোগে মহান মে দিবস- ২০২৩ উপলক্ষে আজ সোমবার সকাল টায় পল্টনস্থ মুক্তাঙ্গণে সমাবেশ, আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

 

ইনসাবের কেন্দ্রীয় সভাপতি মো. রবিউল ইসলাম এর সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মো. আজিজুর রহমান আজিজ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় দপ্তর ও প্রচার সম্পাদক মিনহাজউদ্দিন সেলিম, ইনসাব’র কেন্দ্রীয় কার্যকরী সভাপতি মো. মিজানুর রহমান বাবুল, সহ সভাপতি মো. জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক মো. সাইফুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন, অর্থ সম্পাদক মো. রেজাউল ইসলাম রেজা, ক্রীড়া সম্পাদক আমান উল্লাহ আমান, হুমায়ুন কবির রেজা প্রমুখ।

 

নেতৃবৃন্দ  বলেন, মে দিবস পৃথিবীর শ্রমিক শ্রেণীর আন্তর্জাতিক সংহতি ও  অধিকার আদায়ে ঐক্যবদ্ধ থাকার অঙ্গীকার প্রকাশের দিন এবং শ্রমজীবী মানুষের কাছে দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ। বিশে^র শ্রমিকরা উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে দিবসটি পালন করলেও আমাদের দেশের শ্রমিকরা এই দিবসে অধিকার ও দাবী আদায়ের জন্য আন্দোলন সংগ্রাম করে আসছে।

 

নেতৃবৃন্দ আরো বলেন, দেশের উন্নয়নমূলক কাজ যেমনি হয়েছে সর্বক্ষেত্রেই নির্মাণ শ্রমিকেরা অগ্রণী ভূমিকা পালন করেছে। নির্মাণ শ্রমিকদের কর্মস্থলে নিরাপত্তা, রেশনিং ব্যবস্থা চালু, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন ২০২৩-২৪ সালের বাজেটে অর্থ বরাদ্দ করে মৌলিক অধিকার বাস্তবায়নের দাবি জানান।

 

সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জাতীয় প্রেসক্লাবে এসে শেষ হয়।

 

একুশে সংবাদ/সা.ই.প্র/জাহাঙ্গীর

Link copied!