AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবির বঙ্গবন্ধু হলের নতুন প্রভোস্টের দায়িত্ব গ্রহণ


ইবির বঙ্গবন্ধু হলের নতুন প্রভোস্টের দায়িত্ব গ্রহণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নতুন প্রভোস্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শফিকুল ইসলাম। শনিবার (২০ এপ্রিল) বেলা সাড়ে ১২টায় হলের প্রভোস্ট কার্যালয়ে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে এ দায়িত্ব গ্রহণ করেন তিনি।

এসময় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, হলের সদ্য সাবেক প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ. এইচ. এম. আক্তারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামান, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজাওয়ানুল ইসলাম ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলসহ বিভিন্ন হলের প্রভোস্ট ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

নতুন দায়িত্বপ্রাপ্ত প্রভোস্ট অধ্যাপক ড. শফিকুল ইসলাম বলেন, ‘আমি নিজে হলে থেকেছি। হলের সমস্যাগুলো আমার ভালোভাবে জানা আছে। তাই শিক্ষার্থীদের সমস্যা দূরীকরন ও হলের সার্বিক পরিবেশ বজায় রাখার সর্বোচ্চ চেষ্টা করবো।’ 

তিনি আরও বলেন, ‘আমাকে যোগ্য মনে করে হলের দায়িত্ব দেওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। একইসঙ্গে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

প্রসঙ্গত, গত ২৯ মার্চ হলের সাবেক প্রভোস্ট ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিনের মেয়াদ শেষ হওয়ায় গত ৩০ মার্চ থেকে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শফিকুল ইসলামকে এ পদে নিয়োগ দেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। আগামী এক বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। 

একুশে সংবাদ/এস কে  

Link copied!