AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শহীদদের স্মরণে ইবি তালাবায়ে আরাবিয়ার ভিন্নধর্মী আয়োজন


শহীদদের স্মরণে ইবি তালাবায়ে আরাবিয়ার ভিন্নধর্মী আয়োজন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উৎসর্গকারী শহীদদের স্মরণে ও তাদের রুহের মাগফিরাত কামনায় বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কয়েলদানি স্থাপন করেন তারা। দৃষ্টিনন্দন ও শৈল্পিক স্থাপত্যের কেন্দ্রীয় মসজিদের সৌন্দর্য যাতে নষ্ট না হয় সেজন্য তাদের এ ব্যতিক্রমী আয়োজন। অনুষ্ঠানের শেষে  শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন ও তালাবায়ে আরাবিয়া ইবি শাখার সাবেক সভাপতি প্রফেসর ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী। তালাবায়ে আরাবিয়া ইবি শাখার সাধারণ সম্পাদক সাজ্জাতুল্লাহ শেখের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আলিফ, দিগন্ত কোচিং ক্যাম্পাস শাখার পরিচালক আব্দুল মুনতাকিম, আছাদুল্লাহ আল গালিব ও আব্দুর রহমান প্রমূখ।

সংগঠনটির সাধারণ সম্পাদক সাজ্জাতুল্লাহ শেখ বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কোনো কয়েলদানি ছিল না। যার কারণে মশার কয়েল জ্বালালে মসজিদের সৌন্দর্য নষ্ট হতো। মসজিদের সাধারণ সৌন্দর্য যেন বিঘ্নিত না হয় সেই বিষয়টিকে সামনে রেখে তালাবায়ে আরাবিয়া ইবি শাখা মূলত এই কাজটি করেছে। আমরা বিশ্বাস করি, স্বাধীনতা দিবসে মহান শহীদদের রুহের মাগফিরাত কামনায় আমাদের এই উদ্যোগটি ফলপ্রসূ হবে।

প্রধান অতিথির বক্তব্যে ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, স্বাধীনতা দিবসে তালাবায়ে আরাবিয়া মসজিদে কয়েলদানি স্থাপন ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে। নিঃসন্দেহে এটি প্রশংসনীয় সদকায়ে জারিয়া মূলক একটি কাজ। এতে মহান শহীদদের রুহে সওয়াব যুক্ত হবে। ইসলামে এই কাজটি সমর্থনযোগ্য।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!