AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দীর্ঘ ২৭ দিনের ছুটি পাচ্ছে সাত কলেজের শিক্ষার্থীরা


Ekushey Sangbad
জাহিদ হাসান, সোহরাওয়ার্দী কলেজ
০৪:০২ পিএম, ২৪ মার্চ, ২০২৪
দীর্ঘ ২৭ দিনের ছুটি পাচ্ছে সাত কলেজের শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন উপলক্ষকে কেন্দ্র করে দীর্ঘ ২৭ দিন ক্লাস ছুটি পাচ্ছেন। রোববার (২৪ মার্চ) কলেজসমূহ তাদের অফিসিয়াল বিজ্ঞপ্তিতে এ ছুটি ঘোষণা করেন।

রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ রোববার প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করে, সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২৫.০৩.২০২৪ হতে ১৮.০৪.২০২৪ তারিখ পর্যন্ত যথাক্রমে পবিত্র রমজান, দোলযাত্র, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ইস্টার সানডে, জুমাতুল বিদা, শব-ই-ক্বদর, ঈদ-উল-ফিতর, বৈসাবি ও পার্বত্য চট্টগ্রামের অন্যান্য ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অনুরূপ সামাজিক উৎসব, বাংলা নববর্ষ ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে কলেজের শ্রেণী কার্যক্রম বন্ধ থাকবে। ২১.০৪.২০২৪ তারিখ হতে কলেজের স্বাভাবিক শ্রেণী কার্যক্রম চলবে।

উল্লেখ্য, সরকারি বন্ধ ও সাপ্তাহিক ছুটি ব্যতিত অন্যান্য দিন অফিস ও বিভাগীয় কার্যক্রম যথারীতি চালু থাকবে।"

এদিকে লম্বা ছুটি পেয়ে শিক্ষার্থীরা বেশ আনন্দিত। কলেজের রসায়ন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মারিয়া বলেন, টিউশনি করাচ্ছি তাই এত দ্রুত বাড়ি যাওয়া হবে না। তবে রোজা থেকে ক্লাস করা কিছুটা কষ্টকর, সেদিক থেকে বলতে গেলে দ্রুত ছুটি পেয়ে ভালোই হয়েছে।

রাষ্টবিজ্ঞান বিভাগের আরেক শিক্ষার্থী ফাহিম বলেন, এতদিন ছুটি পেয়ে বেশি ভালো লাগছে। তবে ঈদের পরেই আমাদের ইনকোর্স পরীক্ষা আছে। ঈদের খুশিতে পরীক্ষার কথা ভুলে গেলে চলবে না। সবার ঈদ ভালো কাটুক।

ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শান্ত জানান, অনার্স জীবনে এই প্রথম ঈদে এতদিন ছুটি পেলাম। প্রায় এক মাস পরিবারের সাথে কাটাতে পারবো ভাবতেই আমার আনন্দের বাধ ভেঙে যাচ্ছে। পড়াশোনা শেষে চাকরি জীবনে ব্যস্ত হয়ে পড়লে আর কখনো এতদিন পরিবারের সাথে কাটানোর সুযোগ হবে কিনা জানিনা তাই এবারের সুযোগটা হাতছাড়া করবো না আজকেই বাড়ি চলে যাবো।

অধিভুক্ত সাত কলেজের ছুটি আগামীকাল সোমবার (২৫ মার্চ) থেকে শুরু হয়ে আগামী ২১ এপ্রিল যথারীতি শ্রেণী কার্যক্রম চালু হবে।

 

একুশে সংবাদ/জা.হা/সা.আ

 

Link copied!