AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিটিসিএলএফ ববি শাখার উদ্যোগে লেখালেখির বুনিয়াদী প্রশিক্ষণ ও রচনা প্রতিযোগিতা


বিটিসিএলএফ ববি শাখার উদ্যোগে লেখালেখির বুনিয়াদী প্রশিক্ষণ ও রচনা প্রতিযোগিতা

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, (বিটিসিএলএফ) বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে লেখালেখির বুনিয়াদী  প্রশিক্ষণ ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩ মার্চ) দুপুর তিনটায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির ২য় তলায় এই প্রশিক্ষণ কর্মশালা ও রচনা প্রতিযোগীতাটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাসুম মাহমুদের সভাপতিত্বে কর্মশালাটিতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক আবু সালেম ৷ প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, লেখনীর মাধ্যমে শিক্ষাজীবন থেকেই একজন শিক্ষার্থী তার বিভিন্ন বিষয়ের ওপর মতামত জাতির সামনে ফুটিয়ে তুলতে পারে। আর লেখালেখির শেখার অন্যতম প্লাটফর্ম হচ্ছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। এ সংগঠনের মাধ্যমে লেখনীর ধারায় সুপ্ত প্রতিভাগুলো বিকশিত হয়।

বুনিয়াদী লেখালেখির প্রশিক্ষণ অংশে সংগঠনটির সভাপতি মাসুম মাহমুদ অংশগ্রহণকারীদের সামনে ফিচার ও কলাম লেখা নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। প্রশিক্ষণ শেষে রচনা প্রতিযোগীতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদের হাতে ক্রেস্ট তুলে দেন  অনুষ্ঠানের প্রধান অতিথি৷  

অনুষ্ঠানে তরুণ কলাম লেখক ফোরাম ববি শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য, প্রশিক্ষণ ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন৷


একুশে সংবাদ/জ.হ.প্র/জাহা
 

Link copied!