AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাবি শিক্ষক সমিতি নির্বাচনে উপাচার্যপন্থিদের সংখ্যাগরিষ্ঠতা


জাবি শিক্ষক সমিতি নির্বাচনে উপাচার্যপন্থিদের সংখ্যাগরিষ্ঠতা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচনে মোট ১৫ টি পদের মধ্যে ১১ টি পদ পেয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে আওয়ামী লীগ ও উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম পন্থিপ্রার্থীরা। অন্যদিকে বিএনপিপন্থি এবং আওয়ামী লীগ পন্থিদের একাংশের প্যানেল ‘শিক্ষক ঐক্য পরিষদ’ সভাপতি, সহ-সভাপতিসহ ৪টি পদে জয়লাভ করে।

সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টায় এই ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি। এর আগে, সকাল ৯ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

শিক্ষক ঐক্য পরিষদের প্যানেলের জয়ী প্রার্থীরা হলেন- আইবিএ বিভাগের অধ্যাপক মোঃ মোতাহার হোসেন (সভাপতি), প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ (সহ-সভাপতি), ইতিহাস বিভাগের খোঃ লুৎফুল এলাহী (সদস্য), আইবিএ বিভাগের অধ্যাপক আইরীন আখতার (সদস্য)।

অন্যদিকে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ প্যানেলের পক্ষে- রসায়ন বিভাগের অধ্যাপক শাহেদ রানা (সম্পাদক), পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান (যুগ্ম-সম্পাদক), কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ এজহারুল ইসলাম (কোষাধ্যক্ষ) জয়ী হয়েছেন।

এ প্যানেলে সদস্য পদে জয়ী হয়েছেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষক আফসানা হক, ফার্মেসি বিভাগের কে. এম. খাইরুল আলম, পদার্থবিজ্ঞান বিভাগের জহিরুল ইসলাম খন্দকার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ফাহমিদা আক্তার, লোকপ্রশাসন বিভাগের মোঃ নুরুল আমিন, ভূগোল ও পরিবেশ বিভাগের রেজাউল রনি, প্রত্নতত্ত্ব বিভাগের সুফি মোস্তাফিজুর রহমান, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সুব্রত বনিক।


একুশে সংবাদ/আ.র.প্র/জাহা

Link copied!