AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের নেতৃত্বে জাহিদ ও সজীব


বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের নেতৃত্বে জাহিদ ও সজীব

রাজধানীর ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বিদ্যমান সংগঠনগুলোর মধ্যে অন্যতম সক্রিয় সংগঠন বাঁধন (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) এর "কার্যকরী পরিষদ- ২০২৪" ঘোষিত হয়েছে। নতুন এ কমিটিতে সভাপতি হিসাবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন ব্যবস্থাপনা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ জাহিদ হাসান ও সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সজীব মিয়া।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ১২টায় কলেজের মিলনায়তন ভবনের ২২৫ নম্বর কক্ষে বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর- ২০২৩ অনুষ্ঠানের মধ্য দিয়ে এ কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, শারমিন আক্তার, সভাপতি, বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র কলেজের উপাধ্যক্ষ, অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন। এছাড়াও উপস্থিত ছিলেন অধ্যাপক মোঃ মোতালেব হোসেন, সম্মানিত সম্পাদক, অফিসার্স কাউন্সিল এবং সম্মানিত শিক্ষক উপদেষ্টা, বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট এর সম্মানিত শিক্ষক উপদেষ্টা, অধ্যাপক তাহমিনা ইসলাম (বিভাগীয় প্রধান, সমাজকর্ম বিভাগ), তহমিনা রশিদ (সহযোগী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ) এবং মনোজ মন্ডল  (প্রভাষক, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ)।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঁধন, ঢাকা সিটি জোনের সভাপতি সহ বিভিন্ন ইউনিটের উপদেষ্টা, দায়িত্বশীল ও কর্মীগণ এবং বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের সম্মানিত উপদেষ্টা, দায়িত্বশীল, সদস্য, কর্মী ও শুভাকাঙ্ক্ষীগণ।

পবিত্র কুরআন তেলোয়াও ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হলে শুরুতেই অনুষ্ঠানের আহবায়ক ননী গোপাল সাহা অনুষ্ঠান নিয়ে তার বক্তব্য প্রদান করেন। এরপর সাধারণ সম্পাদক তার বার্ষিক প্রতিবেদন পেশ করার পরে অত্র কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন নতুন কমিটি ঘোষণা করেন।

নবঘোষিত কার্যকরী পরিষদ ২০২৪ এর অন্য সদস্যরা হলেন- জোনাল প্রতিনিধি মো. জুবায়ের হোসেন, সহ-সভাপতি ননী গোপাল সাহা ও মোঃ হৃদয় হোসেন, সহ-সাধারণ সম্পাদক আশিকুর রহমান হৃদয়, সাংগঠনিক সম্পাদক প্রত্যাশা আরোহি মিম, সহ-সাংগঠনিক মোঃ হোছাইন মজুমদার, কোষাধ্যক্ষ মোঃ মুজাহিদুল হক, দপ্তর সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক বায়েজিদুল ইসলাম রুপম, তথ্য ও শিক্ষা সম্পাদক মোঃ নাছিম খান সজিব এবং নিবার্হী জেসমিন আক্তার লিজা, তানজিদ হোসাইন তুহিন, মোঃ মাসুদ রানা, শেখ তানভীর রশিদ ও আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে নব দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ সজীব মিয়া তার অনুভূতি প্রকাশ করে বলেন, "শুরুতেই আমি ধন্যবাদ জানাচ্ছি সাবজেক্ট কমিটির সদস্যদের যারা আমার উপর ভরসা রেখে এতবড় দায়িত্ব দিয়েছেন। আমি সর্বোচ্চ চেষ্টা করবো আমার দায়িত্ব ঠিকমতো পালন করার।

নব দায়িত্বপ্রাপ্ত সভাপতি মোঃ জাহিদ হাসান তার অনুভূতি প্রকাশ করে বলেন, "সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ। দায়িত্ব পাওয়া যতটা আনন্দের, তার চেয়েও বেশি কঠিন তা পালন করা। আমি মনে করি দায়িত্ব মানে ক্ষমতা নয়, দায়িত্ব মানে দায়বদ্ধতার। ইনশাআল্লাহ আমার উপর অর্পিত দায়িত্ব আমি যথাযথভাবে পালন করার চেষ্টা করবো। ইউনিটের সম্মানিত উপদেষ্টা, কার্যকরী পরিষদ, সদস্য, কর্মী ও সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।"

অনুষ্ঠানের শেষ ভাগে উক্ত অনুষ্ঠানের সভাপতি শারমিন আক্তার সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


একুশে সংবাদ/জ.হ.প্র/জাহা 

Link copied!