AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে নোবিপ্রবির ৫ শিক্ষার্থী বহিষ্কার


পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে নোবিপ্রবির ৫ শিক্ষার্থী বহিষ্কার

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৫ শিক্ষার্থীকে  বিভিন্ন মেয়াদে সর্বোচ্চ ১ বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

২১ আগস্ট(বুধবার)  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর স্বাক্ষরিত এক অফিস আদেশ  এ তথ্য জানানো হয়েছে। 


এতে বলা  হয়েছে, কর্তৃপক্ষের অনুমোদনক্রমে গত ০৯ আগস্ট ২০২৩ তারিখ অনুষ্ঠিত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শৃংখলা বোর্ডের সভার সিদ্ধান্তক্রমে সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের টার্ম পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে বিভিন্ন বিভাগের ৩ জনকে ৬ মাসের জন্য এবং ২ জনকে ১ বছরের জন্য বহিষ্কারসহ সংশ্লিষ্ট সেমিস্টারের পরীক্ষা বাতিল করা হয়েছে।

 

পরীক্ষা চলাকালীন উত্তরপত্র পরীক্ষার হল থেকে গোপনে সরিয়ে নিয়ে পরবর্তীতে ঐ উত্তরপত্রে লিখে আনায় সমাজবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফুয়াদ আল রাফি ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। 


এদিকে কোর্সের পরীক্ষা চলাকালীন অবৈধ কাগজপত্র সঙ্গে রাখা ও তা থেকে দেখে লেখার অপরাধে এমআইএস বিভাগের ২০১৯-২০ বর্ষের শিক্ষার্থী ইসরাত জাহান এবং শিক্ষা বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুবর্ণা ফেরদৌসকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

 

এছাড়াও কোর্সের পরীক্ষা চলাকালীন সময়ে মোবাইল ফোন সঙ্গে রাখা ও তা থেকে দেখে লেখার অপরাধে আই.এস.এল.এম বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাবরিনা সুলতানা এবং সি.এস.টিই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী স্বর্ণা সাহাকে ১ বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

 

উল্লেখ,৫ জন শিক্ষার্থীর মধ্য থেকে ফুয়াদ আল রাফি, ইসরাত জাহান এবং স্বর্ণা সাহা পরবর্তী ব্যাচের সাথে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাবে।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!