AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘ইয়াং মিডিয়া ফেলোশিপ’ পেলেন আতিক হাসান শুভ


‘ইয়াং মিডিয়া ফেলোশিপ’ পেলেন আতিক হাসান শুভ

ঢাকার রয়্যাল পার্ক রেসিডেন্স হোটেল মিলনায়তনে সাংবাদিক আতিক হাসান শুভর হাতে ফেলোশিপের সনদ তুলে দেয়া হয়। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক সংস্থা ওয়াটার এইডের ‘ইয়ং মিডিয়া ফেলোশিপ- ২০২৩’ পেয়েছে কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতির (কনকসাস) সাধারণ সম্পাদক ও বাংলা ট্রিবিউনের প্রতিবেদক আতিক হাসান শুভ।

 

 রোববার (১৬ জুলাই) দুপুরে ঢাকার রয়্যাল পার্ক রেসিডেন্স হোটেল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে ফেলোশিপের সনদ তুলে দেয়া হয়।

 

উক্ত ফেলোশিপের মেন্টর হিসেবে ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিবেদক উদিসা ইসলাম এবং ওয়াটারএইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান।

 

বাংলা ট্রিবিউনের আতিক হাসান শুভ ছাড়াও ফেলোশিপটি অর্জন করেন সময় টিভির সিনিয়র রিপোর্টার রাশেদ বাপ্পী, চ্যানেল টোয়েন্টিফোরের সিনিয়র রিপোর্টার আশেকীন প্রিন্স, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মোছাব্বের হোসেন, সমকালের নিজস্ব প্রতিবেদক জাহিদুর রহমান, দ্যা বিজনেস স্ট্যান্ডার্ডের নিজস্ব প্রতিবেদক তাওসিয়া তাজমিম, দ্যা বাংলাদেশ টুডের নিজস্ব প্রতিবেদক পিংকি আক্তার, দ্যা বাংলাদেশ পোস্টের রিপোর্টার আফরিন আপ্পি, বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার মহিউদ্দিন খান রিফাত ও বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট সোলায়মান হাজারী ডালিম।

 

ফেলোশিপটি অর্জনের বিষয়ে প্রতিক্রিয়ায় আতিক হাসান শুভ বলেন, এটি আমার জীবনে প্রাপ্তি গুলোর মধ্যে অন্যতম। যেকোনো পুরস্কার কাজে উৎসাহ যোগায়। একইসঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের দায়িত্ব অনেক বাড়িয়ে দেয়। আমার ক্ষেত্রেও তা ব্যতিক্রম নয়। এই ফেলোশিপ পানি, পরিবেশ, স্যানিটেশন সর্বোপরি জলবায়ু নিয়ে নিবিড়ভাবে কাজ করতে আমাকে অনুপ্রাণিত করবে।

 

শহরব্যাপী অন্তর্ভুক্তিমূলক স্যানিটেশনের (সিডব্লিউআইএস) আওতায় গণমাধ্যমকর্মীদের জলবায়ু পরিবর্তন ও ওয়াশ (পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি) সংক্রান্ত বিষয়গুলোয় গভীরভাবে অনুসন্ধানে অনুপ্রাণিত ও সহায়তা করেছে এই ফেলোশিপটি। এর মূল লক্ষ্য ছিলো তরুণ জনগোষ্ঠীকে জলবায়ু পরিবর্তন, পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধিসংক্রান্ত চ্যালেঞ্জ এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ের গুরুত্বপূর্ণ সমস্যাগুলো সম্পর্কে অবহিত করা, এ ব্যাপারে নিত্য নতুন ধারণা বিনিময় ও সচেতনতা বৃদ্ধি।

 

একুশেসংবাদ.কম/বিএস

Link copied!