AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবির চারুকলায় আসন প্রতি লড়বে ২০, শারীরিক শিক্ষায় ২৮


ইবির চারুকলায় আসন প্রতি লড়বে ২০, শারীরিক শিক্ষায় ২৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কলা অনুষদভুক্ত চারুকলা বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৭ জুলাই। অন্যদিকে ১৮ ও ১৯ জুলাই বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত শারীরিক শিক্ষা ও ক্রিড়া বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘বি’ ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

চারুকলা বিভাগের ৩০ আসনের বিপরীতে ৫৯৯ জন আবেদন করেছেন। এতে আসন প্রতি লড়বে ২০ জন ভর্তিচ্ছু। অন্যদিকে শারীরিক শিক্ষা ও ক্রিড়া বিজ্ঞান বিভাগের ২৫ আসনের বিপরীতে আবেদন পড়েছে ৬৯৬ জনের। এতে আসন প্রতি লড়বে ২৮ জন।

 

বিজ্ঞপ্তিতে সূত্রে, আগামী ১৭ জুলাই বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল একাডেমিক ভবনে চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

১৮ জুলাই ১০৫৪৯১ রোল হতে ৩১৪৮৮৬ পর্যন্ত এবং ১৯ জুলাই ৩১৪৯০২ রোল হতে ৫৩৮৮০৪ পর্যন্ত সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় ক্রিকেট খেলার মাঠে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

জানা যায়, গত ২৭ মে গুচ্ছ ভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে থেকে যেসব শিক্ষার্থী ইবির চারুকলা এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ভর্তির জন্য আবেদন করেছেন শুধুমাত্র তারা ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে পারবেন।

 

ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার সকল প্রস্তুতি নিয়েছি। আগামী ২০ তারিখের মধ্যে ফলাফল প্রকাশ হবে বলে আশা করছি।

 

উল্লেখ্য, ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদেরকে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্রসহ প্রয়োজনীয় উপকরণ নিয়ে নির্ধারিত সময়ের পূর্বে কেন্দ্রে উপস্থিত হতে হবে।

 

একুশে সংবাদ/আ.ব.প্র/জাহা

Link copied!