AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিআইইউ ও জেআইএস বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর


Ekushey Sangbad
রেজোয়ানুল হক রিজু, ডিআইইউ
০৮:৪৪ পিএম, ২৭ মে, ২০২৩
ডিআইইউ ও জেআইএস বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

 ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ও ভারতের পশ্চিমবঙ্গের জেআইএস বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

 

সম্প্রতি জেআইএস বিশ্ববিদ্যালয়ে ডিআইইউ উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম এবং জেআইএস এর উপাচার্য অধ্যাপক ড. ভবেশ ভট্টাচার্য নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

 

ডিআইইউ ও জেআইএসের মধ্যকার সমঝোতা স্মারকের উদ্দেশ্য উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা বিনিময়, যৌথ গবেষণা, শিক্ষক-শিক্ষার্থী এবং জ্ঞান আদান-প্রদান।

 

এসময় ডিআইইউ বোর্ড অফ ট্রাস্টিজের (বিওটি) চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ও তিন সদস্যের শিক্ষকদের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।সমঝোতা স্মারকে স্বাক্ষর করায় ডিআইইউ চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী  জেআইএস কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ভবিষ্যতে দুই বাংলার এই দুই স্বনামধন্য বিশ্ববিদ্যালয় উভয় দেশের কল্যাণে কাজ করবে।

 

 তিনি আরও বলেন, এ উদ্যোগের ফলে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও  জেআইএস’র মধ্যে সেতু বন্ধন স্থাপিত হলো। এতে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপকৃত হবেন।

 

একুশে সংবাদ.কম/রে.হ.রি/বিএস

Link copied!