AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৭.৭৪ শতাংশ


ইবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৭.৭৪ শতাংশ

গুচ্ছভুক্ত দেশের ২২ টি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সমূহের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘সি’ ইউনিট (বাণিজ্য)-এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে উপস্থিত ছিলো ৯৭.৭৪ শতাংশ ভর্তিচ্ছু শিক্ষার্থী ।

 

শনিবার (২৭ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় মোট আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা ছিলো ১ হাজার ৪শত ১৬ জন। এর মধ্যে মোট উপস্থিত ছিলো ১হাজার ৩শত ৮৪ জন।

 

পরীক্ষা চলাকালে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষাহল পরিদর্শন করেন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, ‘সি’ ইউনিটের সমন্বয়কারী ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক  সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, পরীক্ষা চলাকালে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়। অপরাধ দমনে মনিটরিংয়ে ছিল ভ্রাম্যমান আদালত। বিএনসিসি ও রোভার-স্কাউট সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলো। পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের মেইন গেট ও ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের সামনে আসনবিন্যাস সংবলিত ডিজিটাল ব্যানার স্থাপন করা হয়।

 

একুশে সংবাদ.কম/আ.হো/বিএস

Link copied!