AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাবির ভর্তি পরীক্ষা শুরু ১৮ জুন, থাকছে শিফট পদ্ধতি


জাবির ভর্তি পরীক্ষা শুরু ১৮ জুন, থাকছে শিফট পদ্ধতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৮ জুন শুরু হয়ে ২২ জুন পর্যন্ত চলবে। এদিকে আগের বছরের মতো এ বছরও শিফট পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

 

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্টার (শিক্ষা) আবু হাসান।

 

আবু হাসান বলেন, আগের মতো এ বছরও শিফট পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা ১৮ থেকে ২২ জুনের মধ্যে হবে। এছাড়া একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী ক্যাম্পাসের ভেতরে পরীক্ষা নেওয়া হবে।

 

তিনি বলেন, ছেলে ও মেয়ে আলাদা শিফটে পরীক্ষা নেওয়ার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে কিছু জটিলতা থাকায় আমরা পরে আলোচনা করব।

 

এর আগে, চলতি মাসের ৯ তারিখ থেকে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া আগামী ৩১ মে পর্যন্ত চলবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে গিয়ে শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

 

এছাড়া ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক যোগ্যতা, নম্বর বণ্টন ও ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য juniv-admission.org ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

 একুশে সংবাদ.কম/আ.র.আ/বিএস

Link copied!