ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

বিশ্বকাপ ফুটবল নিয়ে ডিআইইউ‍‍`তে রম্য বিতর্ক অনুষ্ঠিত


Ekushey Sangbad
ডিআইইউ প্রতিনিধি
০৪:১৭ পিএম, ২৪ নভেম্বর, ২০২২
বিশ্বকাপ ফুটবল নিয়ে ডিআইইউ‍‍`তে রম্য বিতর্ক অনুষ্ঠিত

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) ইংরেজি বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‍‍`বিশ্বকাপ ফুটবল রম্য বিতর্ক‍‍`। বিভিন্ন বিভাগ থেকে আর্জেন্টিনা ও ব্রাজিলের ব্যানারে দুইটি দল অংশগ্রহণ করলেও স্কোরবোর্ডে দুই দলই একই সারিতে অবস্থান নেয়৷

 

বুধবার (২৩ নভেম্বর) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের ক্যাফেটেরিয়ায় এই রম্য বিতর্ক অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড.গনেশ চন্দ্র সাহা। এসময় উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক তাহমিনা খান, সহকারী অধ্যাপক তানজিলা শবনম, ইংরেজি বিভাগের প্রভাষক নাহিদ খান সৈকত সহ বিভিন্ন বিভাগের শিক্ষক মন্ডলী।

 

এছাড়া ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির (ডিআইইউসাস) সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান ও সমিতির বিভিন্ন সদস্য উপস্থিত ছিলেন।

 

প্রতিযোগিতায় সভাপতিত্ব করেছেন বিতর্কের মডারেটর ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মিলি রহমান, বিচারক হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান ফজলুল হক পলাশ,  ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক শর্মিষ্ঠা দাশ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ওমর ফারুক এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আনিসুর রহমান।

 

ইংরেজি বিভাগের আয়োজনে আর্জেন্টিনা এবং ব্রাজিলের পক্ষে বিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করতে অংশগ্রহণ করেছে ইংরেজি, সিভিল, ফার্মেসী, সমাজবিজ্ঞান, অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

 

এ সময় বিতার্কিকরা তাদের দল বিশ্বকাপ শিরোপার দাবিদার কেন তা নিয়ে নানা যুক্তিতর্ক উপস্থাপন করেন।

 

বিতর্কে আর্জেন্টিনা দলের হয়ে অংশগ্রহণ করেছেন মাসউদ আহমেদ, বাহারুল ইসলাম, ফাহমিদা আক্তার ইমা, তামান্না সুলতানা, মোহাম্মদ মেহেদী হাসান কাওসার। এবং ব্রাজিলের দলের বিতার্কিক ছিলেন, রেজওয়ানা করিম সারা, সিরাজাম মুনিরা, নীলিমা রহমান, সায়মন আবদুল্লাহ, মেহেদী হাসান।

 

একুশে সংবাদ.কম/রে.র.প্র/জাহাঙ্গীর