ঢাকা শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আধুনিকতার ছোঁয়া লেগেছে


Ekushey Sangbad
ইসলামী বিশ্ববিদ্যালয়,ইবি
০৪:৫৯ পিএম, ১০ আগস্ট, ২০২২
ইসলামী বিশ্ববিদ্যালয়ের আধুনিকতার ছোঁয়া লেগেছে

ছবি: সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সিন্ডিকেট সদস্য, বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারী শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেছেন, ‘আজকের ইসলামী বিশ্ববিদ্যালয় আর আমাদের সময়ের বিশ্ববিদ্যালয়ের পরিবেশ একরকম ছিল না। ইসলামী বিশ্ববিদ্যালয়ের আধুনিকতার ছোঁয়া লেগেছে। তখন এখনকার মত আধুনিকতার ছোঁয়া ছিল না।’

বুধবার (১০ আগস্ট) বেলা ১১ টায় বৃহত্তর কুমিল্লা ছাত্রকল্যাণ ফোরামের আয়োজনে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ১১৬ নং কক্ষে পরিচিতি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, ‘একটা সময় বিশ্ববিদ্যালয়ের ৭৫ শতাংশ মাদ্রাসার ছাত্র ছিল। অমুসলিম ও ছাত্রীরা ভর্তি হতে পারতো না। এখন সেই ধারা পরিবর্তন হয়েছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে পাল্লা দিয়ে শিক্ষা-গবেষণায় ইবির শিক্ষার্থীরা অনেক এগিয়ে। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের। ইসলামী বিশ্ববিদ্যালয় একদিন জ্ঞান চর্চার তীর্থস্থান হবে এটাই প্রত্যাশা।’

অনুষ্ঠানে বৃহত্তর কুমিল্লা ছাত্রকল্যাণ ফোরামের সভাপতি ফাহাদ আল ফারাবীর সভাপতিত্বে অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরেফিন। শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান, আল-কোরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. এয়াকুব আলী ও আইন বিভাগের সহযোগী প্রফেসর ড. মাকসুদা আক্তার উপস্থিত ছিলেন।

এছাড়াওউপস্থিত ছিলেন ইবি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলমগীর হোসেন খান, কেন্দ্রীয় মসজিদের খতিব ড. আ স ম শোয়াইব আহমেদ, ইবি প্রেস ক্লাবের সভাপতি সরকার মাসুম, ফোরামটির সাবেক সভাপতি হোসাইন মজুমদার, সাধারণ সম্পাদক আদিল সরকার।


 

 

 

একুশে সংবাদ/আ.হো/এস.আই