AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আন্তির্জাতিক মানের গবেষণার জন্য জবিতে SciFinder সাবস্ক্রিপশন অনুমোদন


আন্তির্জাতিক মানের গবেষণার জন্য জবিতে SciFinder সাবস্ক্রিপশন অনুমোদন

ছবি: সংগৃহীত

সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং লাইফ এন্ড আর্থ সাইন্স অনুষদভুক্ত বিভাগসমূহের শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের গবেষণার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ SciFinder সাবস্ক্রিপশনের জন্য আর্থিক ও প্রশাসনিক অনুমোদন করেছেন। 

উল্লেখ্য আগামী তিন বছরের জন্য  SciFinder সাবস্ক্রিপশন বাবদ ৩১,৪৭,৫৯২/- ( একত্রিশ লক্ষ সাতচল্লিশ হাজার পাঁচ শত বিরানব্বই) বরাদ্দের অনুমোদন হয়েছে।

SciFinder সাবস্ক্রিপশন এর ফলে রসায়ন বিভাগ, পদার্থবিজ্ঞান বিভাগ, ফার্মেসী বিভাগ, উদ্ভিদবিজ্ঞান বিভাগ, অণুজীব বিজ্ঞান বিভাগ, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ,  জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ আন্তর্জাতিক মানের গবেষণার ক্ষেত্রে প্রকাশিত সকল প্রয়োজনীয় তথ্য (Journal, Conference paper, Abstract, Patent etc.) দ্রুত ও সহজে সংগ্রহ করতে পারবে যা মৌলিক গবেষণা তৈরি ও বাস্তবায়নে সহায়তা করবে। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম বারের মতো SciFinder সাবস্ক্রিপশন এর অনুমোদন প্রদান এবং আর্থিক সংস্থানের ব্যবস্থা করার জন্য  বৃহস্পতিবার (২৩ জুন) বিজ্ঞান এবং লাইফ এন্ড আর্থ সাইন্স অনুষদভুক্ত বিভাগসমূহের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক  এর নিকট গভীরভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ. কে. এম. লুৎফর রহমান এবং গবেষণা পরিচালক ড. পরিমল বালা সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে SciFinder সাবস্ক্রিপশনের জন্য রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মাহমুদুর রহমান উদ্যোগ গ্রহণ করেছিলেন।

 

 

একুশে সংবাদ/এ.হ/এস.আই

 

 

Link copied!