AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধর্ষকের সর্বোচ্চ বিচারের দাবিতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন 


Ekushey Sangbad
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,বশেমুরবিপ্রবি
০৪:১৯ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
ধর্ষকের সর্বোচ্চ বিচারের দাবিতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন 

ছবি: একুশে সংবাদ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে গনধর্ষনের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

শনিবার সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয় ফটকে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব, প্রক্টর ড. রাজিউর রহমান,শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান, প্রচার সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময়ে শিক্ষক সমিতির সভাপতি ড. কামরুজ্জামান বলেন, ধর্ষণের মতো এত জঘন্য অপরাধ আসলেই লজ্জাজনক। তবে এর সুষ্ঠু বিচার না হলে পুনরাবৃত্তি হওয়া স্বাভাবিক। আমরা সবাই দোষীদের সবার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানাই। 

প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার নিন্দা জানাই। আমাদের শিক্ষার্থীরা যারা বাইরে থাকেন, তাদের ব্যাপারে আমরা দ্রুত আবাসনের ব্যবস্থা নিয়েছি।

উপাচার্য অধ্যাপক ড একিউএম মাহবুব বলেন, জাতির পিতার পুণ্যভূমিতে যে ঘটনা ঘটেছে, আসলেই দুঃখজনক। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সাথে এ ঘটনাই প্রথম, আশাকরি এটাই শেষ হবে। আমরা স্থানীয় জন প্রতিনিধি ও প্রশাসনের সাথে আলোচনা করেছি, আশাকরি দ্রুত সুষ্ঠু বিচার পাব 

এসময় তিনি আরও বলেন, আমরা এলকার স্থানীয় নেতাদের সাথে শীঘ্রই আলোচনায় বসবো। যাতেকরে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত হয়। 

প্রসঙ্গত, বুধবার রাতে শহরের নবীনবাগ এলকায় বন্ধুর সাথে ঘুরতে যাওয়া এক শিক্ষার্থী গণধর্ষণের শিকার হয়। এ ঘটনার বিচারের দাবিতে   রাতে  শিক্ষার্থীরা থানায়, ঢাকা- খুলনা মহাসড়ক ও বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করে।

একুশে সংবাদ/মিম/এইচ আই

Link copied!