AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণ: আটক ৩, আন্দোলন চলছে


Ekushey Sangbad
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক,বশেমুরবিপ্রবি
০৩:১৬ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২২
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণ: আটক ৩, আন্দোলন চলছে

ছবি সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় সন্দেহভাজন তিনজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে তাদের আটক করা হয়। তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম। তবে গ্রেফতার ব্যক্তিদের নাম-পরিচয় এখনো নিশ্চিত করেননি তিনি।

এর আগে জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের নির্মাণাধীন ভবনে বুধবার রাত সাড়ে ৯টার দিকে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান। এ বিষয়ে গোপালগঞ্জ সদর থানায় তিনি লিখিত অভিযোগ দিলে পুলিশ মামলা হিসেবে নেয়।

এদিকে ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনার বিচার চেয়ে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে গোপালগঞ্জ সদরের ঘোনাপাড়ায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ বেশ কয়েকজন শিক্ষক এসে ঘটনার সুষ্ঠু বিচার হবে বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করলেও মহাসড়ক থেকে সরেননি তারা। গতকাল বুধবার সন্দেহভাজনদের গ্রেফতারের দাবিতে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস থেকে হেঁটে বিক্ষুব্ধ প্রায় এক হাজার শিক্ষার্থী গোপালগঞ্জ সদর থানায় অবস্থান নেন। তারা বিচার চেয়ে ৩ দফা দাবি ও আলটিমেটাম দেন।

ওই ছাত্রীর একাধিক সহপাঠী জানান, গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগের হেলিপ্যাড এলাকায় দাঁড়িয়ে বন্ধুর সঙ্গে কথা বলছিলেন ওই ছাত্রী। ওই সময় এক অটোরিকশা থেকে নেমে সাত থেকে আটজন ছাত্র তাদের ধরে গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের নির্মাণাধীন ভবনে নিয়ে যায়। সেখানে বন্ধুকে মারধর করে ওই ছাত্রীকে দল বেঁধে ধর্ষণ করে তারা।


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, এ খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি এবং আমি নিজে এ ঘটনায় গোপালগঞ্জ সদর থানায় অভিযোগ করেছি।


একুশে সংবাদ/ঢাপো/এইচ আই
 

Link copied!