AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কৃষিজাত পণ্যে নতুন সম্ভাবনা সৃষ্টি করছে নীডস ৭১ লিমিটেড


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কুষ্টিয়া
০৭:১৪ পিএম, ১২ মে, ২০২৪
কৃষিজাত পণ্যে নতুন সম্ভাবনা সৃষ্টি করছে নীডস ৭১ লিমিটেড

দেশের অর্থনৈতিক চালিকাশক্তিকে আরও সমৃদ্ধ, উদ্যেক্তা তৈরীকরে বেকার সমস্যার সমাধান এবং নিরাপদ বিনিয়োগে সমৃদ্ধ কৃষিজাত পণ্যে উৎপাদন। প্রক্রিয়াজাতকরণ এবং রপ্তানি করতে কুষ্টিয়ায় ‍‍` এগ্রিকালচার ইকোনোমিক জোন‍‍` তৈরী করছে বিএসবি প্রাইভেট লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান নীডস ৭১ লিমিটেড।

সম্প্রতি কুষ্টিয়ার মিরপুরের হালসায় এ প্রকল্পের বিভিন্ন কর্মসূচি এবং প্রকল্পের আওতাধীন বায়তুল আমান মসজিদের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন বিএসবি প্রাইভেট লিমিটেড এবং নীডস ৭১ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এটিএম মাজহারুল ইসলাম তুফান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা আশরাফুল আলম সিদ্দিকী।

সরেজমিন দেখা যায়, এ প্রকল্পের আওতায় মাশরুম চাষ এবং বিদেশে রপ্তানি, গরু মোটাতাজাকরণ, দুধ প্রক্রিয়াজাতকরণ, ফিড মিল, জৈব সার প্রক্রিয়াকরণ, মৎস্য হ্যাচারীসহ বহুমুখী কৃষিজ পণ্যে উৎপাদনের পৃথক জোন তৈরী করা হয়েছে। রয়েছে পূর্নাঙ্গ কর্মপরিকল্পনা এবং জোনভিত্তিক দক্ষ পরিচালক।

ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানের আগে এক সংক্ষিপ্ত সমাবেশে কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর এটিএম মাজহারুল ইসলাম তুফান বলেন, আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন। আর সুদকে হারাম করেছেন৷ আমরা এ অঞ্চলের একটি বিস্তৃত এলাকা জুড়ে মডেল ইকোনমিক জোন তৈরী করার পরিকল্পনা করেছি। ইতিমধ্যে জোন ভিত্তিক বিভিন্ন স্থাপনাও নির্মিত হয়েছে৷ মৎস্য হ্যাচারী চলমান রয়েছে। আমরা চাই একটা টেকসই কৃষিজাত ব্যবস্থা এবং এর উন্নয়ন।

নীডস ৭১ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব সাইদুর রহমান সোহেল বলেন, একটি সঠিক কর্মপরিকল্পনার পাশাপাশি একটা নিরাপদ বিনিয়োগ প্রয়োজন। সকলের ঐক্যবদ্ধ চেষ্টা এবং আমাদের সমন্বয় বেকার সমস্যা দূরীকরণের পাশাপাশি অর্থনৈতিকভাবে আমাদের সাবলম্বী করবে। সুতরাং আমাদের ৪১ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদের এই বিনিয়োগ এ অঞ্চলের অর্থনৈতিক কাঠামোকে আরও সমৃদ্ধ করবে। ইতিমধ্যে প্রকল্প উন্নয়নে এ অনুষ্ঠান থেকে এক লক্ষ টাকার চেক হস্তান্তর করেছেন নির্বাহী পরিষদের সদস্য এম এ মাসুদ মিয়া। আমরা আশা করছি খুব দ্রুত দেশের বাহিরেও আমাদের প্রকল্পের আওতাধীন বিভিন্ন পণ্য রপ্তানিতে যেতে পারবো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নিডস ৭১ লিমিটেড এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর কামরুজ্জামান নয়ন, প্রধান উপদেষ্টা হাজী হেলাল উদ্দীন, এক্সিকিউটিভ ডিরেক্টর রেজাউর রহমান, মার্কেটিং ডিরেক্টর মাওলানা আল আমিন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন মাওলানা আতাউর রহমান আতিকী, রফিকুল ইসলাম, মাওলানা শফিকুল ইসলাম, কবি লেখক ও সাংবাদিক এম এ মাসুদ মিয়া সহ অনেকে।


একুশে সংবাদ/ই.ক.প্র/জাহা 

Link copied!