AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাড়ি ভ্রমণে যে পাঁচটি বিষয় খেয়াল রাখুন


Ekushey Sangbad
পর্যটন ডেস্ক
১১:০০ এএম, ১০ এপ্রিল, ২০২৩
গাড়ি ভ্রমণে যে পাঁচটি বিষয় খেয়াল রাখুন

পরিবার বা বন্ধু-বান্ধবদের সাথে নিয়ে বাইরে ঘুরতে সবাই চায়।সেই সাথে গাড়িতে বেড়াতে যাওয়ার মধ্যে একটা রোমাঞ্চ কাজ করে। অনেকেই সেই অনুভূতিটা কাজে লাগাতে চান। তবে রাস্তায় বেরিয়ে যাতে কোনো অসুবিধা না হয়, সেজন্য গাড়িতে যাওয়ার আগে বেশ কয়েকটি বিষয় মাথায় রাখা দরকার।    

 

গাড়ি নিয়ে দীর্ঘ পথ ভ্রমণ করার সময় অবশ্যই দক্ষ চালক সঙ্গে নিতে হবে। সারা দিনে কয়েক ঘণ্টা চালানোর সঙ্গে গাড়ি নিয়ে দূরে কোথাও যাওয়ার মধ্যে পার্থক্য আছে। সেক্ষেত্রে এক জন পেশাদার চালক সাথে থাকলে সুবিধা।

 

সঙ্গে শিশু থাকলে তাকে গাড়ির জানলার পাশে বসান। বাইরের দৃশ্য দেখতে দেখতে গেলে তারও ভাল লাগবে। সঙ্গে খুদের পছন্দের একটা বা দুটো ছোট খেলনা নিয়ে নিতে পারেন। এই যাত্রাপথে খুদেকে ব্যস্ত রাখতে এগুলি প্রয়োজন।

 

সঙ্গে কিছু খাবার নিয়ে নিন। রাস্তায় খেয়ে নেবেন ভেবে সঙ্গে কোনো খাবার না নেয়া বোকামি হবে। মুড়ি, বিস্কুট, চানাচুর, চকোলেট, চিপস নিয়ে রাখলে দরকারে কাজে লেগে যাবে।


মাঝে মাঝে গাড়ি থামিয়ে একটু হাঁটাচলা করে নিন। অনেকক্ষণ এক জায়গায় বসে থাকলে কোমরে, হাঁটুতে ব্যথা হয়ে যেতে পারে। পেশিতে টান ধরতে পারে। পুরো যাত্রাপথে ফিট থাকতে কিছু ক্ষণ অন্তর জিরিয়ে নিন।

 

কার্ড থাকলেও সঙ্গে কিছু ক্যাশ টাকাও রাখুন। টোলট্যাক্স, পার্কিং এবং এই জাতীয় খরচ জোগাতে কিন্তু টাকা লাগবে। কার্ড দিয়ে সব ক্ষেত্রে এই খাতে খরচ করতে পারবেন না।
 

একুশে সংবাদ.কম/ডে বা/সম

Link copied!