ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

ঘুরে আসুন বিনা কাপড়ের সৈকতে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:২৮ পিএম, ২৮ জুলাই, ২০২২
ঘুরে আসুন বিনা কাপড়ের সৈকতে

 

বিশ্বের ১০ সেরা নগ্ন সৈকত। এখানে আপনি চায়লেই বিনা কাপড়ে ইচ্ছামত ঘুরা-ফেরা করতে পারবেন। কেউ আপনাকে বাঁধা দিতে আসবে না।

 

১. লিউকেট প্লেজ, পেরপিগানান, ফ্রান্স

১ কিলোমিটার এরিয়া জুড়ে সোনার বালি, শান্ত জল এবং ৩ প্রাকৃতিক রিসর্ট (অ্যাফ্রোডাইট ভিলেজ, ক্লাব ওসিস) সহ একটি দুর্দান্ত ভূমধ্যসাগর সৈকত যদিও সৈকতটি সবার জন্য উন্মুক্ত।

 

২. এস প্রেগনস গ্রান বিচ, ম্যালোরকা

এটি স্বর্ণের বালির ছোট একটি উপসাগর, এটি সমুদ্রের সাথে এত স্বচ্ছ যে এটি ভূমধ্যসাগরের চেয়ে ক্যারিবীয়দের মতো বেশি মনে হয়। কোনও বার বা সৈকত বার নেই, তাই পিকনিক আনাই ভাল। সম্ভবত এস ট্রেনক অঞ্চলের সেরা সৈকত। সেখানে যাওয়ার সর্বোত্তম উপায় হ'ল কলোনিয়া সান্ট জর্দি থেকে উপকূল ধরে হাঁটা।

 

৩. হ্যালোভার বিচ, সানি আইলস, মিয়ামি, ফ্লোরিডা, মার্কিন যুক্তরাষ্ট্র

"সানশাইন স্টেট" এর দক্ষিণ অংশে, এই সূক্ষ্ম বালুকাময় সমুদ্র সৈকত যুক্তরাষ্ট্রে সর্বাধিক জনপ্রিয় এবং এটি সহজেই বোঝা যায় যে: বছরের বেশিরভাগ সময় ভাল আবহাওয়া ভালভাবে যত্ন করে এবং নিকটেই মায়ামি শহরটি যত্ন করে। সৈকতটি বাল হারবারের উত্তরে কলিনস অ্যাভিনিউতে হ্যালোভার বিচ মিয়ামি-ডেড কাউন্টি পার্কে।

 

৪.ভেরা প্লেয়া, আলমেরিয়া

প্রাকৃতিক হোটেলগুলির জন্য ভাল অফার সম্ভবত স্পেনের সর্বাধিক জনপ্রিয় নুদিস্ট সৈকত। সমস্ত স্পেনের উষ্ণতম ও শুষ্কতম আবহাওয়া আলমারির রয়েছে। অনেকগুলি ইউরোপীয় প্রাকৃতিকবিদদের কাছে ভেরা প্লেয়া প্রিয় গন্তব্য, তাই বায়ুমণ্ডলটি আন্তর্জাতিক এবং মহাবিশ্বের।

 

৫. কলা সমুদ্র সৈকত, স্কিথোস, গ্রীস

কলা সৈকত প্রাকৃতিকবিদদের কাছে খুব জনপ্রিয় ৩ আকর্ষণীয় উপসাগরের নাম। যাতে কোনও ভুল বোঝাবুঝি হয় না: নামটি উপসাগরের আকারকে বোঝায় যেহেতু তাদের বালুটি হলুদ। উচ্চ মৌসুমে প্রাকৃতিকবিদরা প্রায়শই ছোট্ট কলা, ছোট উপসাগরে যেতে পছন্দ করেন, কারণ টেক্সটাইলগুলি বৃহত উপসাগর দখল করে থাকে। স্কিথোস থেকে আপনি জলপাই গাছের নীচে ১৫ মিনিটের মনোরম হাঁটা পথে সৈকতে পৌঁছে যান।

 

৬. ভালালতা, ইস্ট্রিয়া, ক্রোয়েশিয়া

এটি সর্বদা বলা হয়ে থাকে যে ক্রোয়েশিয়া নগ্নতাবাদীদের একটি স্বর্গ। এবং ভালালতা আরও ভাল, যেহেতু এটি সম্ভবত ক্রোয়েশিয়ার সেরা সৈকত, নুডিসিস্ট বা না। প্রায় 3 কিলোমিটার সূক্ষ্ম বালির সমুদ্র সৈকত রয়েছে, পাথর এবং ছোট ছোট কোভগুলি ঘিরে আছে দ্রাক্ষাক্ষেত্র এবং জলপাই গাছ। আপনি দিনটি ব্যয় করতে যেতে পারেন বা এলাকায় থাকতে পারেন।

 

৭. মাসপালোমাস বিচ, গ্রান ক্যানেরিয়া

সাহারার মতো টিউনগুলি মাসপালোমাস এবং জনপ্রিয় প্লেয়া দেল ইংলিসের মধ্যে এই দুর্দান্ত সমুদ্র সৈকতটিকে চিহ্নিত করে। এখানে ৩ কিলোমিটার উপকূলরেখা এবং ১ কিমি অবধি অভ্যন্তরীণ অঞ্চল রয়েছে, তাই শান্ত কোণগুলির অভাব নেই।

 

৮. ইউরোন্যাট, বোর্দো, ফ্রান্স

ফ্রান্সের পুরো দক্ষিণ-পশ্চিম উপকূলটি কার্যত বিয়ারিট্জ থেকে গিরনদে পর্যন্ত ১০০ কিলোমিটারের বেশি প্রসারিত বিশাল নুডিস্ট সৈকত। প্রচুর প্রতিযোগিতা রয়েছে তবে ইউরোনাট রিসোর্টটি এর সমুদ্র সৈকত এবং বায়ুমণ্ডলের গুণগত মানের জন্য দাঁড়িয়েছে। অনেক পরিবার এটিকে অবকাশের গন্তব্য হিসাবে বেছে নেয় এবং সৈকত শিবির এবং দিন দর্শনার্থীদের জন্য উন্মুক্ত। এলাকার অন্যান্য প্রস্তাবিত সৈকতগুলি হ'ল মন্টালিভিট, লা হেনি এবং আরনাআউটকোট।

 

৯. প্লাকিয়াস বিচ, গ্রীস এর ক্রেট দ্বীপ

পাহাড় এবং পর্বতমালার একটি দুর্দান্ত স্থাপনায় আপনি দক্ষিণ ক্রিটে এই সৈকতটি সাঁতার বা ডাইভিংয়ের জন্য আদর্শ। উচ্চ মরসুমে আপনি সফট ড্রিঙ্কস কিনতে এবং ছাতা ভাড়া নিতে পারেন।

 

১০. লেস গ্রোটেস প্লেজ, ইল ডু লেভান্ট, ফ্রান্স

এই সৈকতটি লেভান্ট দ্বীপের রত্ন, এটি ১০ ​​মিনিটের মধ্যেই এক পথ দিয়ে অ্যাক্সেসযোগ্য। সাঁতার কাটা বা স্নোকারকলিংয়ের জন্য ফিরোজা সমুদ্রের আদর্শ সাদা বালির একটি ছোট প্রাকৃতিক কোভ। সেখানে যাওয়ার সবচেয়ে সহজ উপায় হ'ল সেন্ট ট্রোপেজ এবং টলনের মধ্যবর্তী লে লাভানডু থেকে ফেরি।

 

৭০ বছর আগে ইলে ডু লেভান্ট ছিল ফ্রান্সের প্রাকৃতিক আন্দোলনের জন্মস্থান। বর্তমানে এটি বাসিন্দাদের একটি ছোট সম্প্রদায় এবং প্রচুর পর্যটক থাকার ব্যবস্থা করে। হেলিপোলিস শহরে ন্যূনতম কাপড়ের সুপারিশ করা হলেও বাকিগুলি বাইরে যাওয়ার জন্য উপযুক্ত।

 

একুশে সংবাদ.কম/জা.হা