AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ান্সের বিরুদ্ধে বড় জয় অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ান্সের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০০ পিএম, ৬ জুলাই, ২০২৪
দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ান্সের বিরুদ্ধে বড় জয় অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ান্সের

চলতি লেজেন্ডসদের বিশ্ব চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়াকে তাদের প্রথম ম্যাচে হারতে হয়েছিল পাকিস্তানের কাছে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা হেরেছিল ইংল্যান্ডের কাছে। এমন আবহেই শুক্রবার বার্মিংহামে মুখোমুখি হয়েছিল দুই দল অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। 

দুই দলের কাছেই এই ম্যাচে জয় ছিল গুরুত্বপূর্ণ। তবে ম্যাচ হল কার্যত একপেশে। দক্ষিণ আফ্রিকাকে কোন সুযোগ না দিয়েই চ্যাম্পিয়নের মতন খেলে জিতল অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্সরা।ম্যাচে প্রোটিয়াদের অজিরা হারিয়ে দিল ১০৪ রানের বিরাট ব্যবধানে। জ্যাক ক্যালিসরা ব্যাটে,বলে কার্যত কোন প্রতিরোধ গড়ে তুলতে পারল না অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

ম্যাচে এদিন প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া দল। তারা পাঁচ উইকেটে ২৩০ রান করে। তাদের দুই ওপেনার শন মার্শ এবং অ্যারন ফিঞ্চ একেবারে বিধ্বংসী ফর্মে ব্যাট করেন। মাত্র ৭ ওভারেই ওপেনিং জুটিতে উঠে যায় ৮৫ রান। এরপর ৪৯ রান করে আউট হন ফিঞ্চ। মাত্র ২৫ বলে ৪৯ রান করে জেপি ডুমিনির বলে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি।এর আগে তিনি চারটি করে বাউন্ডারি এবং চারটি করে ওভার বাউন্ডারি মেরেছেন।তিন নম্বরে ব্যাট করতে নেমে বেন ডাঙ্কও খুনে মেজাজে ব্যাট করেছেন।মাত্র ২১ বলে করেছেন ৪৭ রান। এরপর লোয়ার মিডল অর্ডারে বেন কাটিং এবং টিম পেইনের আক্রমণাত্মক মেজাজের ব্যাটিংয়ের উপর নির্ভর করে অজিরা ২০০‍‍`র গন্ডি পার করে। কাটিং মাত্র ১৭ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন। পেইন ২১ বলে ৩৪ রান করে অপরাজিত থেকেছেন। দুজনেই চারটি করে বাউন্ডারি মেরেছেন। কাটিং দুটি ছয় এবং পেইন একটি ছয় মেরেছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে জেপি ডুমিনি এবং রায়ান ম্যাকলারেন দুটি করে উইকেট নিয়েছেন।

জবাবে রান তাড়া করতে নেমে প্রথম থেকেই সমস্যায় পড়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা দল। তাদের টপ অর্ডারে কোন ব্যাটারকেই ছন্দে আছেন বলে মনে হয়নি। একমাত্র নিল ম্যাকেঞ্জি কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন। তিনি ২৪ বলে ছয়টি বাউন্ডারির সাহায্যে ৩৩ রান করার পরে আউট হয়ে যান।অপর ওপেনার রিচার্ড লেভি প্রথম বলেই শূন্য রানে আউট হয়েছেন। জ্যাক ক্যালিস ফিরেছেন মাত্র ছয় রান করে। ডুমিনি ১২,অ্যাশওয়েল প্রিন্স ৯ ,জাস্টিন অনটং ২ এবং ডেন ভিলাস ৪ রান করে আউট হয়েছেন।

টপ অর্ডার এবং মিডল অর্ডার ব্যাটিংয়ে কার্যত ধস নামান অজি বোলাররা। ৭৫ রানেই পড়ে যায় সাত উইকেট। এরপর শেষ দিকে কিছুটা ব্যাট চালিয়ে খেলার চেষ্টা করেন রায়ান ম্যাকলারেন। তিনি ৩১ বলে ৩৬ রান করেছেন।মেরেছেন চারটি ছয়। মূলত তাঁর ব্যাটে ভর করেই কোনরকমে ১০০ রানের গন্ডি পের হয় দক্ষিণ আফ্রিকা দল। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১২৬ রানেই থামতে হয় তাদের। অজিদের হয়ে জাভিয়ের ডোহার্টি এবং নাথান কুল্টার নাইল তিনটি করে উইকেট নিয়েছেন।


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!