AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ফুটবল-অলিম্পিক

আর্জেন্টিনার অলিম্পিক দলে ম্যানচেস্টার সিটির আলভারেজ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:১২ পিএম, ৩ জুলাই, ২০২৪
আর্জেন্টিনার অলিম্পিক দলে ম্যানচেস্টার সিটির আলভারেজ

এ মাসের শেষে প্যারিসে অনুষ্ঠিতব্য  অলিম্পিকে আর্জেন্টিনা ফুটবল কোচ  কোচ জেভিয়ার মাসচেরানো চারজন বিশ্বকাপ জয়ী খেলোয়াড়কে অন্তর্ভূক্ত করেছেন। এদের মধ্যে অন্যতম হলেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ ও বেনফিকার অভিজ্ঞ ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি।

লিওনেল মেসির নাম শোনা গেলেও শেষ পর্যন্ত অলিম্পিকের দলে তাকে বিবেচনা করা হয়নি। গত মাসে মেসি এ সম্পর্কে বলেছিলেন ইতোমধ্যেই ব্যস্ত গ্রীষ্ম মৌসুমে অলিম্পিকে খেলা অতিরিক্ত চাপ হয়ে যাবে। বছরের প্রায় বেশীরভাগ সময় ইনজুরির সাথে লড়াই করা মেসি বর্তমানে আলভারেজ ও ওটামেন্ডির সাথে কোপা আমেরিকায় খেলছেন। ২০২১ সালে সর্বশেষ বিজয়ী আর্জেন্টিনা মহাদেশীয় এই শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নেমেছে। কোপা আমেরিকায় জয়ী হয়েই আর্জেন্টিনার মেসির নেতৃত্বে ২০২২ বিশ^কাপ জয়ের আত্মবিশ^াস পেয়েছিল।

৩৭ বছর বয়সী মেসি ২০০৮ সালে বেইজিংয়ে অলিম্পিক স্বর্ণ জয় করেছেন।

২০০৪ ও ২০০৮ সালে খেলোয়াড় হিসেবে স্বর্ণ জয়ী মাসচেরানো কোপা আমেরিকা শেষ হবার পর তার দলে গোলরক্ষক জেরোনিমো রুলি, ওটামেন্ডি ও আলভারেজকে যুক্ত করবেন। এছাড়া এই দলের সাথে আরো যোগ দিবেন সম্প্রতি রিভার প্লেট থেকে ম্যানচেস্টার সিটিতে আসা মিডফিল্ডার ক্লডিও এচেভেরি।

আগামী ২৪ জুলাই মরক্কোর বিপক্ষে অলিম্পিক মিশন শুরু করার আগে ফ্রান্সে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। প্যারিসে গ্রুপ-বি’তে আর্জেন্টিনা ও মরক্কোর সাথে আরো রয়েছে ইরাক ও ইউক্রেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!