AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আয়োজন নিয়ে তোপের মুখে আইসিসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৪২ পিএম, ১ জুলাই, ২০২৪
আয়োজন নিয়ে তোপের মুখে আইসিসি

দীর্ঘ ১৭ বছরের অপেক্ষার পর টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় শিরোপা ঘরে তুলেছে টিম ইন্ডিয়া। যদিও ফাইনালে সূর্যকুমার যাদবের একটি ক্যাচ নিয়ে হয়েছে বিতর্ক। যে ক্যাচে ভেঙেছে নিজেদের ইতিহাসে প্রথমবার ফাইনাল খেলা দক্ষিণ আফ্রিকার ট্রফি জয়ের স্বপ্ন। ওই ক্যাচসহ পুরো টুর্নামেন্ট আয়োজনে একাধিক সমস্যা নিয়ে আইসিসির দিকে অভিযোগের তীর সদস্য দেশগুলোর।

সোমবার (১ জুলাই) ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর নিয়ে অসন্তোষ ও বিরক্তি প্রকাশ করেছে আইসিসির একাধিক সদস্য দেশ। যেগুলো নিয়ে আগামী বোর্ড সভায় আইসিসির কাছে জবাবদিহিতা চাইবে তারা। তবে সদস্য দেশগুলোর নাম প্রকাশ করেনি ক্রিকবাজ।

বিশ্বকাপের শুরু থেকেই পিচ নিয়ে অসন্তষ্টির ছাপ দেখা গেছে দলগুলোর মাঝে। প্রথমবারের মতো এই বিশ্বকাপে খেলেছে ২০ দল। প্রতিযোগিতার মোট ৫৫টি ম্যাচের ৩৯টি আয়োজিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজে আর ১৬ ম্যাচ হয়েছে যুক্তরাষ্ট্রে। মার্কিন মুলুকের পিচগুলো টি-টোয়েন্টির জন্য কোনোভাবেই আদর্শ ছিল না। যা নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছিল চ্যাম্পিয়ন ভারতও। যুক্তরাষ্ট্রে নাসাউ কাউন্টির পিচে ভারতের দেয়া ১২০ রান তাড়া করতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। বাংলাদেশও ১১৪ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ব্যর্থ হয়।

এছাড়া এক ভেন্যু থেকে আরেক ভেন্যুর দূরত্ব, ভ্রমণ ক্লান্তি এসব নিয়েও সমস্যার শেষ ছিল না। শ্রীলঙ্কা তো গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার কারণ হিসেবে আইসিসির অদ্ভুত সূচিকে দায়ী করেছিল। ওয়েস্ট ইন্ডিজ পর্বে যদি খেলা কিছুটা জমেছিল, তবে এখানে এক ভেন্যু থেকে আরেক ভেন্যু যেতে বেশ সময় লেগেছে দলগুলোর। বার্বাডোজ থেকে অ্যান্টিগায় যেখানে বিমানে মাত্র ১ ঘণ্টায় যাওয়া যেত, সেখানে সমর্থক ও সংবাদ কর্মীদের ১২ ঘণ্টা ভ্রমণ করতে হয়েছে।

এছাড়া দ্বিতীয় সেমিফাইনালে রিজার্ভ ডে না রাখা, আগেই শেষ চারের ভেন্যু সম্পর্কে ভারত-ইংল্যান্ডের জেনে যাওয়াসহ আইসিসির একাধিক সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে।

সবকিছু মিলিয়ে এবারের আয়োজন নিয়ে বেশ সমালোচিত আইসিসি। আসর চলাকালে আইসিসি জানিয়েছিল, কেউ আনুষ্ঠানিকভাবে অভিযোগ দিলে তারা খতিয়ে দেখবে। আসর শেষে এখন অভিযোগ ও অসন্তুষ্টির বিষয়গুলো প্রকাশ পাওয়ায় তা আমলে নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। বোর্ড মিটিংয়ে এসব নিয়ে সদস্যদের সঙ্গে আলোচনা করবে তারা।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা
 

Link copied!