AB Bank
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অতিরিক্ত সময়ের দৈর্ঘ্য নিয়ে ক্ষুব্ধ ক্রোয়েশিয়ান কোচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১১ পিএম, ২৫ জুন, ২০২৪
অতিরিক্ত সময়ের দৈর্ঘ্য নিয়ে ক্ষুব্ধ ক্রোয়েশিয়ান কোচ

ইতালির সাথে সোমবার গুরুত্বপূর্ণ ম্যাচে ১-১ গোলে ড্র করে কার্যত ইউরো চ্যাম্পিয়নশীপ থেকে ছিটকে পড়েছে ক্রোয়েশিয়া। যোগ হওয়া সময়ের আট মিনিটে মাতিয়া জাকাগনির গোলে ইতালির সমতা নিশ্চিত হয়। ম্যাচ শেষে এত লম্বা ইনজুরি টাইম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রোয়েশিয়ান কোচ  জলাটকো ডালিচ।

২০২২ বিশ^কাপের সেমিফাইনালিস্ট ক্রোয়েশিয়া এই ম্যাচে জিততে পারলে গ্রুপ-বি’র দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ড নিশ্চিত করতে পারতো। ৯৮ মিনিট পর্যন্ত লুকা মড্রিচের গোলে তারা ১-০ ব্যবধানে এগিয়েও ছিল। কিন্তু শেষ মিনিটে জাকাগনির গোলে তাদের হতাশ হতে হয়।

ডালিচ বলেন, ‘আমি জানিনা কেন ম্যাচ শেষে আট মিনিট তারা যোগ করেছে। ফিফা ও উয়েফার কাছে আমি এই প্রশ্ন রেখে গেলাম। ছোট দেশ হিসেবে আমাদের এই চিন্তাধারাগুলো নিয়ে কেউই কথা বলেনা। আমাদের নিজেদেরই নিজেদের জন্য দাঁড়াতে হয়, প্রতিাদ করতে হয়। একই পরিস্থিতি অন্য কোন বড় দলের জন্য হতোনা। আট মিনিট, কোন মানে নেই। ম্যাচ শেষে এভাবে সময় যোগ হওয়াটা অস্বাভাবিক। এই ম্যাচে আমরা একটি পেনাল্টি পেয়েছিলাম, সেটি মিস হয়েছে, কিন্তু আমি তা নিয়ে কথা বলতে চাইনা। আমি মনে করি ক্রোয়েশিয়ার আরো বেশী সমীহ পাওয়া উচিৎ।’

স্পেন ও ইতালির পর গ্রুপের তৃতীয় দল হয়েছে ক্রোয়েশিয়া। এনিয়ে টানা পঞ্চম বড় কোন টুর্নামেন্টের নক আউট পর্বে যেতে হলে ক্রোয়েশিয়াকে এখন অন্যান্য আরো কিছু ম্যাচের ফলাফলের উপর নির্ভর করতে হবে।২০১৮ বিশ্বকাপ ও গত বছর নেশন্স লিগের ফাইনালে খেললেও ক্রোয়েশিয়াকে রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। 

ডালিচ আরো বলেন, ‘এটা সত্যিই হতাশার। সবসময়ই আমরা হতাশা নিয়েই মাঠ ছাড়ছি। বিষয়টা সব সময়ই সহজ নয়। কিন্তু সার্বিকভাবে দেখলে বোঝা যাবে, কিছুদিন আমাদের ছিল, কিছুদিন ছিলনা। বেশ কয়েক বছর ধরে কিছু জয় আমরা একসাথে উপভোগ করেছি। এখন এই পরাজয়গুলো একসাথে আমাদের মেনে নিতে হবে। কিন্তু দিনের শেষে মাথা উঁচু করে আমরা মাঠ ছাড়তে চাই।’

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!