AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লড়াইয়ে ফিরেছে বেলজিয়াম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৫ পিএম, ২৩ জুন, ২০২৪
লড়াইয়ে ফিরেছে বেলজিয়াম

কোলন স্টেডিয়ামে দারুন এক জয়ে টুর্নামেন্টে ফিরে এসেছে বেলজিয়াম। স্লোভাকিয়ার বিপক্ষে ১-০ গোলের হতাশাজনক পরাজয় দিয়ে আসর শুরু করা বেলজিয়ামের টিকে থাকার জন্য এই ম্যাচে জয় ভিন্ন কোন পথ খোলা ছিলনা। ম্যাচ শুরুর ২ মিনিটের মধ্যে রোমেলু লুকাকুর পাসে ইউরি টিয়েলেমানস বেলজিয়ামকে এগিয়ে দেন।

ইউক্রেনকে ৩-০ গোলে পরাজিত করে দুর্দান্তভাবে আসর শুরু করা রোমানিয়া এই ম্যাচে অন্তত এক পয়েন্ট পেলেই পরের রাউন্ড নিশ্চিত করতে পারতো। স্লোভাকিয়ার বিপক্ষে লুকাকুর দুটি গোল অফসাইডের কারনে বাতিল হয়ে গিয়েছিল। কালও দ্বিতীয়ার্ধে তার একটি গোল একই কারনে বাতিল হলে হতাশ হতে হয় বেলজিয়ামকে। ভ্যালেন্টিন মিহাইলা ও ডেনিস ম্যান রোমানিয়ার পক্ষে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন। কিন্তু বেলজিয়াম অধিনায়ক কেভিন ডি ব্রুইনা ম্যাচ শেষের ১০ মিনিট আগে দারুন এক একক প্রচেষ্টা ব্যবধান দ্বিগুনের পাশাপাশি স্বস্তিদায়ক জয় নিশ্চিত করেন।

বেলজিয়াম কোচ ডোমেনিকো টেডেসকো বলেছেন, ‘এই ম্যাচে জয়ী হতে পেরে আমি দারুনভাবে স্বস্তিবোধ করছি। আজ তিন, চার, পাঁচ গোল হবার সম্ভাবনা ছিল। এতগুলো সুযোগ তৈরী করাও ইতিবাচক দিক। আমাদের আরো ধৈর্য্য ধরতে হবে।’

শুক্রবার স্লোভাকিয়াকে ২-১ গোলে পরাজিত করেছিল ইউক্রেন। যে কারনে তিন দলেরই সমান তিন পয়েন্ট করে অর্জিত হয়েছে। যে কারনে পুরো গ্রুপই এখন উন্মুক্ত হয়ে গেছে। গ্রুপের শেষ ম্যাচে বেলজিয়ামের প্রতিপক্ষ ইউক্রেন, রোমানিয়া লড়বে স্লোভাকিয়ার বিপক্ষে।

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!