AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইতালিকে হারিয়ে ইউরোর নক আউট পর্বে স্পেন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১৮ পিএম, ২১ জুন, ২০২৪
ইতালিকে হারিয়ে ইউরোর নক আউট পর্বে স্পেন

হাইভোল্টেজ ম্যাচে ইতালিকে ১-০ গোলে হারিয়ে ইউরো ২০২৪’এর নক আউট পর্ব নিশ্চিত করেছে স্পেন। দিনের আরেক ম্যাচে ফেবারিট ইংল্যান্ডকে ১-১ গোলে রুখে দিয়েছে ডেনমার্ক। তিনবারের বিজয়ী স্পেন জেলসেনকার্চেনের এরেনা অশালকেতে বর্তমান চ্যাম্পিয়ন ইতালির থেকে ভাল খেলেই জয় ছিনিয়ে নিয়েছে। ৫৫ মিনিটে রিকার্ডো কালাফিওরির আত্মঘাতি গোলে স্পেনের জয় নিশ্চিত হয়। গ্রুপ পর্বে টানা দ্বিতীয় জয়ে বি-গ্রুপ থেকে শীর্ষ দল হিসেবেই পরের রাউন্ডে উঠেছে স্পেন।গ্রুপ পর্বে এখনো এক ম্যাচ বাকি। তার আগেই নিশ্চিত হয়ে গেছে আগামী ৩০ জুন কোলনে শেষ ষোলর ম্যাচে তারা খেলবে, প্রতিপক্ষ হিসেবে থাকবে গ্রুপ পর্ব শেষ করা সেরা তৃতীয় স্থান লাভকারী একটি দল।

এদিকে বর্তমান চ্যাম্পিয়ন ইতালি এখনো নক আউট পর্বের টিকেট নিশ্চিত করতে পারেনি। তবে সোমবার লিপজিগে শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে এক পয়েন্ট নিশ্চিত করতে পারলেই লুসিয়ানো স্পালেত্তির দল গ্রুপের দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে যাবে।

স্পেন ও ইতালি ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে টানা পঞ্চম ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছিল। তিন বছর আগে ওয়েম্বলিতে সেমিফাইনালে পেনাল্টিতে পরাজিত হবার প্রতিশোধই যেন স্পেন তুলে নিয়েছে। যদিও আরো বড় ব্যবধানে তারা জিততে পারতে। ইতালি গোলরক্ষক গিয়ানলুইগি ডোনারুমা বেশ কয়েকটি আক্রমন রুখে দিয়ে ব্যবধানে বাড়াতে দেননি। দ্বিতীয়ার্ধের শুরুতে লামিন ইয়ামাল গোল প্রায়ই পেয়েই গিয়েছিলেন। দুর্দান্ত ফর্মে থাকা নিকো উইলিয়ামসের শট পোস্টে লেগে ফেরত আসে।

স্প্যানিশ কোচ লুইস ডি লা ফুয়েন্তে বলেছেন, ‘বিশ্বের অন্যতম সেরা একটি দলের বিপক্ষে শুধুমাত্র এই ফলাফলে আমি খুশী ও গর্বিত না, বরং যেভাবে আমরা আজ খেলেছি তা সত্যিই অবিশ্বাস্য। এদিকে স্পালেত্তি বলেছেন, ‘বিষয়টা একেবারেই সহজ, তারা আমাদের থেকে দ্রুতগতির, একইসাথে দল হিসেবেও তারা বেশ ঐক্যবদ্ধ। তাদের তরুণরাই আজ পার্থক্য গড়ে দিয়েছে। আমরা তাদের তুলনায় সঠিক সমেয় জ¦লে উঠতে পারিনি।’ 

 

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

Link copied!