AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইসিসি থেকে সুসংবাদ পেল যুক্তরাষ্ট্র


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪০ পিএম, ১৫ জুন, ২০২৪
আইসিসি থেকে সুসংবাদ পেল যুক্তরাষ্ট্র

পাকিস্তানকে টপকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করেছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি হয়। এতে করে ৪ ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে সুপার এইট নিশ্চিত করে যুক্তরাষ্ট্র। এই গ্রুপ থেকে আগেই সুপার এইট নিশ্চিত করেছিল ভারত।   

এদিকে সুপার এইট নিশ্চিত করার সঙ্গে সঙ্গে আইসিসির পক্ষ থেকে বড় সুখবরও মিলেছে যুক্তরাষ্ট্রের। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসর অর্থাৎ ২০২৬ সালের আসর যেটি হবে সেটিতে খেলার যোগ্যতা অর্জন করেছে যুক্তরাষ্ট্র। খবর ক্রিকইনফো

শুধু যুক্তরাষ্ট্রই নয় আইসিসির নিয়মানুসারে এখন পর্যন্ত নবম আসরে সুপার এইটে খেলার যোগ্যতা অর্জনকারী ৬টি দলই ২০২৬ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। যদিও দশম আসরের স্বাগতিক হিসেবে এমনিতেই খেলতে পারত ভারত ও শ্রীলঙ্কা।

চলতি আসরে গ্রুপ এ থেকে ভারত ও যুক্তরাষ্ট্র, গ্রুপ বি থেকে অস্ট্রেলিয়া, গ্রুপ সি থেকে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ, গ্রুপ ডি থেকে দক্ষিণ আফ্রিকা সুপার এইট নিশ্চিত করেছে। এখন গ্রুপ বি ও গ্রুপ ডি থেকে একটি করে দল সুপার এইটে খেলার সুযোগ পাবে। এই দুটি জায়গার জন্য লড়াইয়ে রয়েছে চারটি দল। গ্রুপ বি’তে লড়াইয়ে রয়েছে স্কটল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং গ্রুপ ডি থেকে লড়াইয়ে রয়েছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস।

একুশে সংবাদ/ এস কে

Link copied!