AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেরা ফিল্ডারের মেডেল হাতে নিয়ে আবেগে ভাসলেন সিরাজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২১ পিএম, ১৩ জুন, ২০২৪
সেরা ফিল্ডারের মেডেল হাতে নিয়ে আবেগে ভাসলেন সিরাজ

মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের ম্যাচে অনবদ্য ক্যাচ নিয়ে নজর কেড়েছেন মহম্মদ সিরাজ। তিন ম্যাচের মধ্যে তিনটিতেই সহজে জিতে পরের রাউন্ডে চলে গেছে রোহিত শর্মা ব্রিগেড। মেন ইন ব্লুজ এবারে দৌড়াচ্ছে একেবারে তেল খাওয়া মেশিনের মতো। বোলিং সহায়ক পিচেও ম্যাচ জিতিয়ে দিচ্ছেন পন্তরা। বল হাতে তো আর্শদীপ, বুমরাহ ব্রিগেড দুরন্ত ছন্দে আছেনই। কিন্তু সিমিত ওভারের ক্রিকেটে বরাবরই একটা কথা খুব শোনা যায়, ক্যাচেস উইন ম্যাচেস, অর্থাৎ ক্যাচই ম্যাচ জেতায়। এবারে ভারতীয় দলের ফিল্ডিং যথেষ্ট ভালো হয়েছে, ব্যতিক্রম শুধুই মহম্মদ রিজওয়ানের ক্যাচ মিস করেছিলেন শিবম দুবে, মার্কিনদের বিরুদ্ধেও অনবদ্য ফিল্ডিং করলেন মহম্মদ সিরাজরা। 

মার্কিন যুক্তরাষ্ট্রের ইনিংসে ১৫তম ওভারে বোলিং করছিলেন আর্শদীপ সিং। তাকে বড় শট মারার চেষ্টা করেন নীতীশ কুমার। কিন্তু বাউন্ডারি লাইনে অনবদ্য দক্ষতায় ক্যাচ নিয়ে নীতীশকে সাজঘরে ফেরান মহম্মদ সিরাজ। মার্কিন যুক্তরাষ্ট্রের এই ব্যাটার তাদের দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন ভারতের বিরুদ্ধে। ম্যাচ জয়ের পর ভারতীয় ড্রেসিং রুমে এসে সিরাজকে সেরা ফিল্ডারের পদক দিয়ে গেলেন, ভারতীয় দলের এক সময়ের সেরা ফিল্ডার তথা জোড়া বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং।

টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের শুভেচ্ছা জানিয়ে যুবি বলেন, ‘খুব ভালো জয় এসেছে। আর্শদীপ ম্যান অফ দ্য ম্যাচের জন্য তোমায় শুভেচ্ছা। গত ম্য়াচেও ভালো ব্যাটিং করেছ শেষ দিকে। শিবম রান পেয়েছ তুমি, এটা ভালো বিষয়। বিশ্বকাপের ম্যাচে রান পাওয়া অনেক আত্মবিশ্বাস দেয়। আজকের ম্যাচের সেরা ফিল্ডার সিরাজ, গেম চেঞ্জিং মোমেন্ট। ’

ভারতীয় দলের সেরা ফিল্ডারের পুরস্কার পেয়ে সিরাজ বলেন, ‘ খুব ভালো লাগছে, গতবার বিশ্বকাপ ১১টা ম্যাচে ভেবেছিলাম একবার না একবার এই পুরস্কার পাব, কিন্তু পাইনি। কঠোর পরিশ্রম করার পর এই পুরস্কার পেলাম।’

ভারতের ফিল্ডিং কোচ টি দিলীপ বলেন, ‘সিরাজের সব থেকে ভালো ব্যাপার হল, ও সব সময়ই মাঠে নিজের সেরাটা দিতে চেষ্টা করে, সেটা নিজে বোলিং করার সময় হোক বা অন্য কেউ বোলিং করার সময়। আজকের ম্যাচে হটস্পটে অধিকাংশ সময়ই ও ছিল, একজন বোলার হিসেবে হটস্পটে ফিল্ডিং করা বিশেষ উল্লেখযোগ্য’। গতবার বিশ্বকাপেও এই পুরস্কার ভারতীয় দলের ক্রিকেটারদের দিয়েছিল টিম ম্যানেজমেন্ট, ক্রিকেটারদের উদ্বুদ্ধ করার জন্য।

 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!