AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নামিবিয়াকে হারিয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩২ পিএম, ১২ জুন, ২০২৪
নামিবিয়াকে হারিয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া

টি২০ বিশ্বকাপের সুপার এইটে পৌঁছে গেল অস্ট্রেলিয়া। ওডিআই বিশ্বচ্যাম্পিয়নরা বুধবার নামিবিয়াকে ৯ উইকেটে হারিয়ে পৌঁছে গেল পরের রাউন্ডে। তিন ম্যাচের মধ্যে তিনটিতেই জিতেছে ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শরা। সেই সৌজন্যেই এক ম্যাচ বাকি থাকতেই পরের রাউন্ডে গেল ব্যাগি গ্রিনসরা। 

নামিবিয়ার বিপক্ষে নিঃসন্দেহে ফেভারিট হিসেবেই মাঠে  নেমেছিল ক্যাঙ্গারু বাহিনী। ম্যাচও তারা জিতল সহজেই। প্রথমে বোলাররা নজর কেড়েছিলেন, একা অ্যাডাম জাম্পাই তুলে নিয়েছিলেন চার উইকেট, এরপর ব্যাট হাতে চেনা মেজাজে দেখা গেল ট্রাভিস হেডকে। উড়িয়ে দিলেন নামিবিয়ার বোলারদের। সেই সুবাদেই তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে দঃ আফ্রিকার পর দ্বিতীয় দল হিসেবে সুপার এইট নিশ্চিত করল অজিরা, তাদের শেষ ম্যাচ রবিবার স্কটল্যান্ডের বিরুদ্ধে।

নামিবিয়ার বিরুদ্ধে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ। শুরু থেকেই স্টইনিস , কামিন্সদের বিরুদ্ধে নড়বড়ে দেখায় নামিবিয়াকে, সেটা হওয়ারই ছিল। যদিও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে স্পিন সহায়ক উইকেটের সুফল তুলে নিলেন অ্যাডাম জাম্পা। একাই চার উইকেট নেন অস্ট্রেলিয়ার এই স্পিনার। ৪ ওভারে দিলেন মাত্র ১২ রান। সেই সুবাদেই ম্যাচ সেরা নির্বাচিত হলেন জাম্পা। শুরুটা করেছিলেন হ্যাজেলউড এবং স্টইনিস, শেষটা করলেন অ্যাডাম জাম্পা। ১৭ ওভারে মাত্র ৭২ রানেই গুটিয়ে যায় নামিবিয়ার ইনিংস। সর্বোচ্চ ৩৬ রান করেন তাদের অধিনায়ক জেরার্ড এরাসমাস।

জবাবে ব্যাট করতে নেমে, শুরু থেকেই রানের গাড়ি চালাতে শুরু করেন ট্রাভিস হেড এবং ডেভিড ওয়ার্নার। ৮ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন ওয়ার্নার, মারেন তিনটি চার এবং একটি ছয়। ট্রাভিস হেড ম্যাচের শেষ পর্যন্ত টিকে ছিলেন, সেই সুবাদেই পাওয়ার প্লের মধ্যেই জয়ের জন্য প্রয়োজনীয় লক্ষমাত্রায় পৌঁছে যায় অজিরা। ১৭ বলে ৩৪ রান করেন হেড, মারেন ৫টি চার এবং ২টি ছয়। অধিনায়ক মিচেল মার্শও  বা চুপ থাকেন কি করে। তাই শুধুই বাউন্ডারি মেরে ৯ বলে মার্শ করেন ১৮ রান। তিনটা চার এবং একটি ছয় মারেন অজি অধিনায়ক।

এক ম্যাচ বাকি থাকতেই শেষ আটে পৌঁছে অজিরা বুঝিয়ে দিল, টেস্ট বিশ্বচ্যাম্পিয়ন, ওডিআই বিশ্বকাপ জেতার পর, এক বছরের মধ্যেই টি২০ বিশ্বকাপ জয়েরও অন্যতম দাবিদার তারাই। অজিদের বিরুদ্ধে ম্যাচ হারের সঙ্গে সঙ্গেই টি২০ বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল নামিবিয়ার। দ্বিতীয় দল হিসেবে ইংল্যান্ড না স্কটল্যান্ড, এই গ্রুপ থেকে পরের রাউন্ডে যায় কোন দল, আপাতত সেদিকেই নজর থাকবে ক্রিকেটমহলের।


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!