AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের বিপক্ষে লামিচানেকে পাচ্ছে নেপাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৯ পিএম, ১০ জুন, ২০২৪
বাংলাদেশের বিপক্ষে লামিচানেকে পাচ্ছে নেপাল

যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়া বিশ্বকাপের সব ম্যাচ খেলতে পারছেন না সন্দীপ লামিচানে। যুক্তরাষ্ট্রের পাশাপাশি এবারের আসরের সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। তাই ক্যারিবিয়ান অঞ্চলে হওয়া নেপালের গ্রুপ পর্বের দুটি ম্যাচে খেলবেন লামিচানে। সেখানে গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচের একাদশে দেখা যাবে তাকে। যেখানে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ।

সোমবার এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)। বিবৃতিতে তারা জানিয়েছে,‘(যুক্তরাষ্ট্রের) ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন, যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে।’  

চলমান বিশ্বকাপের গ্রুপপর্বে নেপালের ম্যাচ বাকি আছে আরো তিনটি। বুধবার ফ্লোরিডায় তাদের প্রতিপক্ষ শ্রীলংকা।

এরপর আগামী শনিবার দক্ষিণ আফ্রিকা ও সোমবার বাংলাদেশের বিপক্ষে খেলবে এশিয়ার দলটি। দুটি ম্যাচই হবে সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে। শেষ দুটি ম্যাচ খেলতেই ইতোমধ্যে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পৌঁছে গেছেন লামিচানে।

এর আগে, ২০২২ সালে নেপালে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় জেল খাটতে হয়েছে লামিচানেকে। আট বছরের কারাদণ্ড দেওয়া হয় তাকে। এতে নেপালের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়না তার।

এরপর গত ১৫ মে আদালত তাকে নির্দোষ ঘোষণা করলে পরের দিনই তাকে স্কোয়াডে যুক্ত করা হয় কিন্তু লামিচানেকে যুক্তরাষ্ট্রের ভিসা দেওয়া হয় না। এতে সেখানে হওয়া নেপালের দুটি ম্যাচ খেলতে পারছেন না। তবে ওয়েস্ট ইন্ডিজের ভিসা মিলেছে তার। যেকারণে এখন সেখানে গেছেন লামিচানে।

একুশে সংবাদ/ এস কে 
 

Link copied!