AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শুভ সূচনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:৪৭ এএম, ৬ জুন, ২০২৪
বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শুভ সূচনা

ওমানের বিপক্ষে সহজ জয়ে বিশ্বকাপ মিশন শুরু করল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৫ রানে থামে ওমানের ইনিংস। তাতে ৩৯ রানে জয় পায় অজিরা।বার্বাডোজের কেনিংটন ওভালে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৫ রানের বেশি করতে পারেনি ওমান। অজিদের জয় ৩৯ রানে।

রান তাড়া করতে নেমে কখনোই জয়ের অবস্থায় ছিল না ওমান। মিচেল স্টার্ক ও স্টয়নিসের জোড়া আঘাতে শুরুতেই পিছিয়ে পড়ে দলটি। এরপর থেকে হারের ব্যবধানটাই কেবল কমিয়েছে তারা। জোড়া উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পাও।

ওমানের হয়ে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন আয়ান খান। শেষদিকে  রানের ক্যামিও খেলেন মেহরান। এছাড়া আকিব ইলিয়াস খেলেন ১৮ রানের ইনিংস। দলটির আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেনি।

এর আগে আজ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওমানের অধিনায়ক আকিব ইলিয়াস। বল হাতে শুরুতেই ট্রেভিস হেডকে ফেরান বিলাল খান। দ্বিতীয় উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ।

নবম ওভারে অজিদের চমকে দেন মেহরান খান। ১৪ রান করা মার্শকে ফেরানোর পরের বলেই গ্লেন ম্যাক্সওয়েলকে ফেরান তিনি। মাত্র ৫০ রানে তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে অজিরা। সেখান থেকে দলের হাল ধরেন ওয়ার্নার ও মার্কাস স্টয়নিস।

David Warner swats one away, Australia vs Oman, T20 World Cup, Bridgetown, June 5, 2024

চতুর্থ উইকেটে ১০২ রানের বিশাল জুটি গড়েন ওয়ার্নার ও স্টয়নিস। দুজনই ফিফটি পূরণ করেন। সাজঘরে ফেরার আগে ৫৬ রান করেন ওয়ার্নার। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন স্টয়নিস।

এর আগে ব্যক্তিগত ২২ রানে পৌঁছানোর মধ্য দিয়ে টি-২০ ফরম্যাটে দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হন ডেভিড ওয়ার্নার। পেছনে ফেলেন দীর্ঘদিনের সতীর্থ ও সাবেক ওপেনার অ্যারন ফিঞ্চকে। তিনি ৩০২০ রান করেছেন।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!