AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইনজুরি আক্রান্ত ওটাভিওর স্থানে পর্তুগাল দলে নুনেস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:২২ পিএম, ৪ জুন, ২০২৪
ইনজুরি আক্রান্ত ওটাভিওর স্থানে পর্তুগাল দলে নুনেস

ইউরো ২০২৪ দলে ইনজুরিতে থাকা ওটাভিও মন্টেরিওর স্থানে ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার মাথেয়াস নুনেসকে অন্তর্ভূক্ত করেছেন পর্তুগাল। ২৫ বছর বয়সী নুনেস মার্চে সুইডেনের বিপক্ষে প্রীতি ম্যাচে তার সর্বশেষ জাতীয় দলের ১২তম ম্যাচটি খেলেছেন। ঐ ম্যাচে তিনি গোলও পেয়েছেন। কিন্তু ইউরো বাছাইপর্বে ১০টি ম্যাচের  একটিতেও তিনি খেলেননি।

গত বছর সেপ্টেম্বরে উল্ফস থেকে সিটিতে যোগ দিয়ে ১৯টি প্রিমিয়ার লিগ ম্যাচ খেলেছেন। এর মধ্যে ৯টিতে খেলেছেন মূল একাদশে। পর্তুগীজ ফুটবল ফেডারেশন (এফপিএফ) জানিয়েছে ওটাভিও সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে খেলার সময় ইনজুরিতে পড়েছেন। মেডিকেল স্টাফরা সোমবার ২৯ বছর বয়সী ওটাভিওকে পরীক্ষা করে ইউরোর দল থেকে বাদ দেবার সুপারিশ করেছেন।

অধিনায়ক ও তারকা স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে ছাড়া রোববার থেকে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের ক্যাম্প শুরু করেছে পর্তুগাল। কোচ রবার্তো মার্টিনেজ বলেছেন শুক্রবারের আগে রোনাল্ডো জাতীয় দলে যোগ দিতে পারছেন না। পাঁচবারের ব্যালন ডি’অর  বিজয়ী ৩৯ বছর বয়সী  রোনাল্ডো এনিয়ে রেকর্ড ষষ্ঠ ইউরো আসরে খেলতে যাচ্ছেন। ইতোমধ্যেই সর্বোচ্চ ২০৬টি আন্তর্জাতিক ম্যাচ ও সর্বোচ্চ ১২৮টি আন্তর্জাতিক গোলের রেকর্ড করে ফেলেছেন এই সুপারস্টার।  

ইউরোর  আগে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে পর্তুগাল। ফিনল্যান্ড, ক্রোয়েশিয়া ও আয়ারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচগুলো দিয়ে ইউরোর যথাযথ প্রস্তুতি সাড়তে চায় মার্টিনেজের দল। আগামী ১৮ জুন গ্রুপ-এফ’র প্রথম ম্যাচে পর্তুগাল চেক প্রজাতন্ত্রের মোকাবেলা করবে। গ্রুপের অপর ম্যাচগুলোতে তাদের প্রতিপক্ষ তুরষ্ক ও জর্জিয়া।

একুশে সংবাদ/ এস কে


 

 

Link copied!