AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিয়াল মাদ্রিদের হয়ে বেলিংহামের স্বপ্ন পূরণ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩৯ এএম, ৩ জুন, ২০২৪
রিয়াল মাদ্রিদের হয়ে বেলিংহামের স্বপ্ন পূরণ

রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি হাতে তুলে নেবার পর ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম বলেছেন এর চেয়ে  ভাল স্বপ্ন দেখা সম্ভব নয়। ২০ বছর বয়সী বেলিংহাম লন্ডনের ওয়েম্বলিতে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ফাইনালে রিয়ালের ২-০ ব্যবধানে  জয়ের ম্যাচটিতে ভিনিসিয়াস জুনিয়রের দ্বিতীয় গোলের যোগানদাতা ছিলেন।

সান্তিয়াগো বার্নাব্যুতে পুরো মৌসুমটা দারুন উপভোগ করেছেন বেলিংহাম। সব ধরনের প্রতিযোগিতায় রিয়ালের জার্সিতে করেছেন ২৩ গোল। লা লিগা শিরোপা জয়ের পর মৌসুমের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন। 

কাল ফাইনাল শেষে টিএনটি স্পোটর্সকে বেলিংহাম বলেছেন, ‘আমি সবসময়ই এমন  একটি ম্যাচ খেলার স্বপ্ন দেখেছি। ম্যাচের কঠিন সময়ে হুট করেই এমন একটি মুহূর্ত আসে যখন সবকিছু পরিকল্পনা মাফিক হচ্ছিল। আজকের রাতটি সত্যিই অভাবনীয়। এর মাধ্যমে নিখুঁত একটি মৌসুমের পরিসমাপ্তি হয়েছে। আমি এটা ভাষায় প্রকাশ করতে পারবো না। এটা আমার জীবনের সেরা রাত।’

ম্যাচ শেষে ইংলিশ এই মিডফিল্ডারকে বেশ আবেগপ্রবণ হতে দেখা গেছে। টেলিভিশনে ম্যাচ পরবর্তী সাক্ষাতকারের শুরুতে তিনি কথাও বলতে পারছিলেন না। এরপর অবশ্য তিনি বলেছেন, আমি আমার বাবা-মায়ের সাথে দেখা করে তারপর কথা বলবো। ইউরো ২০২৪’র প্রস্তুতির জন্য আগামী ৮ জুন বেলিংহাম ইংল্যান্ড জাতীয় দলে যোগ দিবেন।

ফাইনালে পুরো দলের সাথে বেলিংহামও বেশ লম্বা সময় ধরে নিজেদের ফিরে পাচ্ছিল না। আন্ডারডগ ডর্টমুন্ড প্রথমার্ধে বেশ চাপে ফেলেছিল মাদ্রিদকে। তাদের একের পর আক্রমন আটকাতে গিয়ে মাদ্রিদের রক্ষনভাগকে বেশ হিমশিম খেতে হয়েছে। এসময় মূলত গোলরক্ষক থিবো কোর্তোয়া বেশ কিছু সেভ করে মাদ্রিদকে রক্ষা করেছেন।

কিন্তু বিরতির পর লস ব্ল্যাঙ্কোসরা ঘুড়ে দাঁড়ায়। ডানি কারভাহাল ও ভিনিসিয়াস জুনিয়রের শেষভাগের গোলে রিয়ালের জয় নিশ্চিত হয়।

রিয়ালে আসার আগে তিন বছর ডর্টমুন্ডে কাটিয়েছেন বেলিংহাম। গত গ্রীষ্মে স্প্যানিশ জায়ান্টে নাম লেখানোর আগে জার্মান ক্লাবটির হয়ে ১০০রও বেশী ম্যাচ খেলেছেন। এ সম্পর্কে বেলিংহাম বলেছেন, সত্যি কথা বলতে কি ডর্টমুন্ড প্রথমার্ধে দারুন খেলেছে। ঐ সময় তারা দুই থেকে তিন গোল দিতে পারতো। কিন্তু এটাই ফুটবল। আমরা সঠিক সময়ে ফিরে এসেছি। এই মুহূর্তে রিয়াল আমার কাছে বিশেষ কিছু, একইসাথে আমার পুরনো ক্লাবও হৃদয়ে আছে। ডর্টমুন্ডের সহায়তা ছাড়া আমার রিয়ালে খেলা হতোনা। তাদের কাছে আমি আজীবন কৃতজ্ঞ থাকবো। একইসাথে এই ক্লাবটির প্রতি সবসময়ই শ্রদ্ধা থাকবে।’

সাবেক খেলোয়াড় বেলিংহামকে ম্যাচ শেষে অভিনন্দন জানিয়েছেন বরুসিয়ার কোচ এডিন টারজিক। এ সময় তিনি বলেন, ‘যখন সে আমাদের ছেড়ে চলে আসে তখন আর্লিং হালান্ড চলে আসার সময় যা বলেছিলাম সেই একই কথা, তোমার কোচ হতে পেরে আমি গর্বিত। এটা বেলিংহামের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, এটা তার জন্য অবশ্যই বেশ গৌরবের মুহূর্ত। আমি জানি এই মুহূর্তে মার্ক, ডেনিস ও জোব  (বেলিংহামের বাবা, মা ও ছোট ভাই) তার এই গৌরবে কি চিন্তা করছে। তাদের সবাইকে অভিনন্দন।’

একুশে সংবাদ/এস কে


 

Link copied!