AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাপুয়া নিউগিনির বিপক্ষে উইন্ডিজের সহজ জয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:০২ এএম, ৩ জুন, ২০২৪
পাপুয়া নিউগিনির বিপক্ষে উইন্ডিজের সহজ জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও পাপুয়া নিউগিনি। এই ম্যাচে দুর্বল পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিয়ে আসরে শুভ সূচনা করতে চায় ক্যারিবিয়ানরা।বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে পাঁচ উইকেটে হারিয়ে আসরে শুভসূচনা করেছে স্বাগকিতরা। তবে দুর্বল নিউগিনি বিপক্ষে জয়টা যত সহজভাবে পাওয়ার কথা ছিল, তত সহজে জিততে পারেনি রাসেল-পুরানরা।

রোববার (২ জুন) আগে ব্যাট করে স্বাগকিতদের ১৩৭ রানের সহজ লক্ষ্য দেয় পাপুয়া নিউগিনি। জবাব দিতে নেমে ৫ উইকেট এবং ৬ বল হাতে থাকতেই জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। ইনিংসের সপ্তম বলে ডাক আউট হয়ে সাজঘরে ফেরেন জনসন চালর্স। তবে পুরানকে সঙ্গ নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার ব্যান্ডন কিং।

Sese Bau is bowled, West Indies vs Papua New Guinea, 2024 T20 World Cup, Providence, Guyana, June 2, 2024

দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৫২ রান তুলতে পারে ওয়েস্ট ইন্ডিজ। নবম ওভারের প্রথম বলে পুরানকে আউট করেন কাবুয়া মোরিয়া। ২৭ বলে ২৭ রান করেন এই বাঁহাতি ব্যাটার। ২৯ বলে ৩৪ রান করে ফেরেন ব্যান্ডন কিংও।এরপর ক্যারিবিয়ান শিবিরে হাল ধরেন রভম্যান পাওয়েল এবং রোসটন চেজ। ১৪ বলে ১৫ রান করে পাওয়েল এবং ৭ বলে ২ রান করে শেরফানে রাদারফোর্ড আউট হলে চাপে পড়ে স্বাগকিরা।

John Kariko is pumped after dismissing Nicholas Pooran, West Indies vs Papua New Guinea, 2024 T20 World Cup, Providence, Guyana, June 2, 2024

তবে শেষ দিকে দলের হাল ধরেন রাসেল এবং চেজ। রাসেলের ৯ বলের ১৫ রান এবং চেজের ২৭ বলের অপরাজিত ৪২ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট এবং ৬ বল হাতে থাকতেই জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। পাপুয়া নিউগিনির হয়ে দুই উইকেট নেন আসাদ ভালা। এ ছাড়াও আলেই নাও, চাঁদ সোপের এবং জন কারিকো একটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় পাপুয়া নিউগিনি। ৫ বলে ২ রান করে দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার টোনি উরা। পরের ওভারে বোল্ট আউট হন তিনে ব্যাট করতে আশা লেগা সিয়াকা। ২ বলে ১ রান করেন তিনি। এরপর সেসে বাউকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামলানোর চেষ্টা করেন আরেক ওপেনার আসাদ ভালা। তবে ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ২২ বলে ২১ রান করে ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটার। ৬ বলে ২ রান করে তাকে সঙ্গ দেন হিরি হিরি।

Brandon King hits over the top, West Indies vs Papua New Guinea, 2024 T20 World Cup, Providence, Guyana, June 2, 2024

তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন সেসে বাউ। ৪২ বলে ফিফটি তুলে নেন তিনি। ১৪ বলে ১২ রান করে তাকে সঙ্গ দেন চার্লেস আমিনি। তবে ফিফটির পর পিচে টিকতে পারেননি বাউ। আলজারি জোসেফের বলে বোল্ড আউট হন এই বাঁহাতি ব্যাটার।

শেষ দিকে চাঁদ সোপের ৯ বলে ১০ রান এবং শূন্য রান করে আলেই নিও আউট হলেও কিপলিন দোরিগার ১৭ বলে অপরাজিত ২৫ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রানের লড়াকু পুঁজি পায় পাপুয়া নিউগিনি।

 একুশে সংবাদ/এস কে


 

Link copied!