AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-২০ বিশ্বকাপের সেরা ১০ ব্যাটার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৩ পিএম, ৩০ মে, ২০২৪
টি-২০ বিশ্বকাপের সেরা ১০ ব্যাটার

আগামী ২ জুন টি-২০ বিশ্বকাপের পর্দা উঠবে। এই টুর্নামেন্টের আগে নানা হিসাব-নিকাশ শুরু হয়েছে। কুড়ি ওভারের এই টুর্নামেন্টের সেরা পারফর্মার কারা,বল ও ব্যাট হাতে সাফল্য পেয়েছে কারা, এসব নিয়ে চলছে আলোচনা।

এই টুর্নামেন্টে এখন পর্যন্ত অনেক ব্যাটারই নজর কেড়েছেন। তবে ধারাবাহিকতায় ধরে রাখতে পেরেছেন গুটি কয়েকজন। এখন পর্যন্ত টি-২০ বিশ্বকাপে ব্যাট হাতে আলো ছড়ানো ১০ ব্যাটারের তালিকায় এশিয়ানদের জয়জয়কার। প্রথম দশ ব্যাটারের মধ্যে পাঁচজনই এশিয়ার। ১ হাজার ১৪১ রান করে বিশ্বকাপের সর্বোচ্চ রানসংগ্রাহক বিরাট কোহলি। দুই ও তিনে থাকা মাহেলা জয়বর্ধনে ও ক্রিস গেইলের রান ১০১৬ ও ৯৬৫ রান। জয়বর্ধনে সবশেষ টি-২০ বিশ্বকাপ খেলেছেন ২০১৪ সালে। বাংলাদেশে অনুষ্ঠিত ১০ বছর আগে বিশ্বকাপে ভারতকে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় লঙ্কানরা।

২০২১ সালে সবশেষ টি-২০ বিশ্বকাপ গেইল খেলেছেন। তাতে রোহিত শর্মার সেরা দুইয়ে ওঠার সম্ভাবনা আরো একটু জোরালো হলো। ৯৬৩ রান করে টি-২০ বিশ্বকাপের চতুর্থ সর্বোচ্চ রানসংগ্রাহক রোহিত। তার নেতৃত্বেই এবার টি-২০ বিশ্বকাপ খেলবে ভারত।

৮৯৭ রান করে টি-২০ বিশ্বকাপের পঞ্চম সর্বোচ্চ রানসংগ্রাহক তিলকরত্নে দিলশান। দিলশান সবশেষ ২০১৬ সালে খেলেছেন টি-২০ বিশ্বকাপ। তবু রানসংগ্রাহকের সেরা পাচে জায়গা করে নিতে সাকিবের জন্য একটু কঠিনই হবে। ছয় ও সাতে থাকা ডেভিড ওয়ার্নার ও জস বাটলার দুজনই আছেন এবারের বিশ্বকাপে। বড় মঞ্চে ওয়ার্নার, বাটলার যে কতটা বিধ্বংসী হতে পারেন, সেটার প্রমাণ দেখা গেছে অনেকবারই।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রাহক সাকিব। ৩৬ ইনিংসে ব্যাটিং করে ৭৪২ রান করেছেন। গড় ও স্ট্রাইকরেট ২৩.৯৩ ও স্ট্রাইকরেট ১২২.৪৪। করেছেন তিন ফিফটি। যার মধ্যে সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলেন ২০১২ সালে পাকিস্তানের বিপক্ষে। ৪৭ উইকেট নিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেটশিকারী এখনো তিনি।

টি-২০ বিশ্বকাপের সর্বোচ্চ দশ রান সংগ্রাহক-

 

একুশে সংবাদ/এস কে

Link copied!