AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ম্যাচ খেলার সুযোগ না পেয়ে যা বললেন কোচ হেম্প


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৩০ পিএম, ২৯ মে, ২০২৪
ম্যাচ খেলার সুযোগ না পেয়ে যা বললেন কোচ হেম্প

আসন্ন টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতিমূলক ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে শেষ মুহূর্তে ম্যাচটি বাতিল করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। তবে এর আগে ম্যাচ ভেন্যুতে প্রাকৃতিক দুর্যোগের হানা দেয়। যার ফলে ম্যাচ আয়োজনের মতো অবস্থায় ছিলো না ভেন্যু।  

আর তাই বাজে আবহাওয়ার কারণে ম্যাচটি বাতিল করতে বাধ্য হয় আইসিসি। যদিও সদ্যই দ্বিপাক্ষিক টি-২০ সিরিজ খেলেছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। যেখানে ২-১ ব্যবধানে যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হেরেছে টাইগাররা। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ বাতিল হলেও টুর্নামেন্ট শুরুর আগে ভারতের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। পহেলা জুন নিউ ইয়র্কে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মাঝে আগামী ২ জুন থেকে শুরু হবে বিশ্বকাপ।

বিশ্বকাপের আগে নিজেদের কম্বিনেশন ঠিক করে নিতে প্রতিটি ম্যাচই বাংলাদেশের জন্য সমান গুরুত্বপূর্ণ। বৃষ্টিতে খেলা পরিত্যক্ত হওয়ার ব্যাপারে হতাশা শোনা গেছে বাংলাদেশের ব্যাটিং কোচ ডেভিড হেম্পের কণ্ঠেও। ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর ডালাস থেকে কথা বলেছেন তিনি।

দলের ব্যাটিং কোচ বলেন, (যুক্তরাষ্ট্রের বিপক্ষে) খেলতে না পেরে হতাশ। কিন্তু আমরা আবহাওয়াকে নিয়ন্ত্রণ করতে পারি না।

ডালাসের প্রেইরি ভিউ স্টেডিয়ামে ঝড়ো হাওয়ার উপস্থিতি বাংলাদেশকে ফেলেছে দুশ্চিন্তায়। কারণ এখানেই লঙ্কানদের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে টিম বাংলাদেশ। এর আগে অবশ্য তিন ম্যাচের সিরিজটাও এখানেই খেলেছিল টাইগাররা।

সেই অর্থে, পিচ বা কন্ডিশন একেবারেই অচেনা নয় ডেভিড হেম্পের শিষ্যদের জন্য। বাংলাদেশের সামনে অবশ্য এখনো নিজেদের ঝালাই করে নেওয়ার সুযোগ শেষ হয়ে যাচ্ছে না। ভারতের বিপক্ষে আগামী ১ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে খেলবে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দল।

বাংলাদেশের জন্য সুখবর, এই স্টেডিয়ামেও বিশ্বকাপের ম্যাচ আছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটি খেলা হবে নাসাউ কাউন্টি স্টেডিয়ামে।

বিশ্বকাপে এবার বাংলাদেশ খেলছে গ্রুপ অব ডেথ খ্যাত ‘গ্রুপ ডি’তে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। নিজেদের প্রথম ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হবে টাইগাররা। এবারের আসরে ‘ডি’ গ্রুপে বাংলাদেশ। ৮ জুন শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে টাইগাররা। এরপর ১০ জুন দক্ষিণ আফ্রিকা, ১৩ জুন নেদারল্যান্ডস ও ১৭ জুন নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

 

একুশে সংবাদ/এস কে

 

Link copied!