AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেলজিয়াম দল থেকে বাদ পড়লেন কোর্তোয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৫ পিএম, ২৯ মে, ২০২৪
বেলজিয়াম দল থেকে বাদ পড়লেন  কোর্তোয়া

বেলজিয়ামের ইউরো স্কোয়াডে জায়গা হয়নি রিয়াল মাদ্রিদের তারকা গোলরক্ষক থিবো কোর্তোয়ার। প্রায় পুরো মৌসুম ইনজুরির কারনে মাঠে না থাকায় ফিটনেস ঘাটটিতে তাকে ইউরো থেকে বাদ দেয়া হয়েছে। ৩২ বছর বয়সী কোর্তোয়া গত বছর আগস্টে বাম হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরিতে আক্রান্ত হন। এরপর মার্চে আবার মেনিসকাস ইনজুরিতে পড়েন। যে কারনে এ মাসের আগে আর মাঠে নামতে পারেননি চেলসির সাবেক এই গোলরক্ষক। লা লিগায় মৌসুমের শেষ পাঁচটি ম্যাচের চারটিতে তিনি রিয়ালের মূল দলে খেলেছেন।

বেলজিয়ামের কোচ ডোমেনিকো টেডেসকো বলেছেন, ‘সে আমার সাথে খুবই সৎ ছিল। সে তার ইনজুরি সম্পর্কে জানে। এভাবে হয়তো তিন থেকে চার ম্যাচ খেলা যায়, কিন্তু ইউরোতে বিষয়টি সত্যিই কঠিন। ইউরোর জন্য কোর্তোয়া মোটেই প্রস্তুত নন। সে কারনে আমাদের হাতে যারা রয়েছেন তাদের নিয়েই মাঠে নামতে হবে।’

টেডেসকোকে  নাম্বার ওয়ান গোলরক্ষক হিসেবে উল্ফসবার্গের কোয়েন কাস্তিলস, নটিংহ্যাম ফরেস্টের ম্যাটজ সেলস অথবা লুটন টাউনের থমাস কামিনিস্কর মধ্য কোন একজনকে বেছে নিতে হবে।

এদিকে অভিজ্ঞ এ্যাথলেটিকো মাদ্রিদ ডিফেন্ডার অথবা মিডফিল্ডার এ্যাক্সেল উইটসেল ৩৫ বছর বয়সে জাতীয় দলে অন্তর্ভূক্ত হয়েছে। এ সম্পর্কে টেডেসকো বলেছেন, ‘আমাদের তাকে প্রয়োজন আছে। সে খুবই অভিজ্ঞ একজন খেলয়াড় যিনি তরুণদের সহযোগিতা করতে পারবে। সে খেলুক আর নাই খেলুক, দলে থাকলেও তা কাজে আসবে।’

এই দলে টেডেসকো আরো ডেকেছেন এ্যান্ডারলেখটের  ৩৭ বছর বয়সী সেন্টার-ব্যাক ইয়ান ভারটোনগেন ও এ্যাথলেটিকো মিডফিল্ডার ১৯ বছর বয়সী আর্থার ভারমেরেনকে।

ইউরোতে গ্রুপ-ই’তে বেলজিয়ামের প্রতিপক্ষ স্লোভাকিয়া, রোমানিয়া ও ইউক্রেন। ইউরোকে সামনে রেখে আগামী ৫ জুন মন্টেনেগ্রো ও ৮ জুন লুক্সেমবার্গের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে জার্মানী।

স্কোয়াড :

গোলরক্ষক : কোয়েন কাস্তিলস, থমাস কামিনিস্কি, ম্যাটজ সেলেস

ডিফেন্ডার : টিমোথি কাস্তাগনে, ম্যাক্সিম ডি কুইপার, জেনো ডেবাস্ট, ওট ফায়েস, থমান মুনিয়ার, আর্থার থিয়াটে, ইয়ান ভারটোনগেন, এ্যাক্সেল উইটসেল

মিডফিল্ডার : কেভিন ডি ব্রুইনা, ওরেল মানগালা, আমাডু ওনানা, ইউরি টিয়েলেমানস, আর্থার ভারমারেন, আস্টার ভ্রানকক্স

ফরোয়ার্ড : ইয়োহান বাকাইয়োকো, ইয়ানিক কারাসকো, চার্লস ডি কেটেলেয়ার, জেরেমি ডকু, রোমেলু লুকাকু, ডোডি লুকেবাকিও, লোয়িস ওপেন্ডা, লিয়ান্ড্রা ট্রোসার্ড।

 

একুশে সংবাদ/এস কে



 

Link copied!