AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মরগ্যানের চোখে ফেবারিট যারা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১২ পিএম, ২৮ মে, ২০২৪
মরগ্যানের চোখে ফেবারিট যারা

আগামী ২ জুন থেকে টি-২০ বিশ্বকাপের নবম আসর শুরু হবে। সেই হিসেবে আর মাত্র ৬ দিন পরেই পর্দা উঠবে এই টুর্নামেন্টের। ২০ ওভারের এই আসরকে ঘিরে শুরু হয়েছে নানা আলোচনা ও বিচার-বিশ্লেষণ। কোন দলের স্কোয়াড কেমন হলো, সেমিফাইনালে যাবে কোন দলগুলো এবং কারা হবে বিশ্বচ্যাম্পিয়ন, এ নিয়ে চলছে কাটা-ছেঁড়া বিশ্লেষণ।

এরই মধ্যে ব্রায়ান লারা, হার্ষা ভোগলে, শহিদ আফ্রিদির মতো তারকারা বিশ্বকাপের সেমিফাইনালিস্টদের বেছে নিয়েছেন। এবার সে তালিকায় যুক্ত হলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান। ইংল্যান্ডের হয়ে ওয়ানডে বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক মনে করেন, এবারের ২০২৪ টি-২০ বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী স্কোয়াড ভারতের। ১১ বছর ধরে বৈশ্বিক আসরে সফলতা না পেলেও ভারতের ফেবারিট হওয়ার অন্যতম কারণ তাদের স্কোয়াডের গভীরতা।

টি-২০ প্রথম আসরের চ্যাম্পিয়ন দেশটিকে নিয়ে মরগ্যান বলেন, ‘ইনজুরি সমস্যা থাকার পরেও নিঃসন্দেহে এবারের বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী দল ভারত। কাগজে-কলমে শক্তিমত্তার বিচারে তারা এবার অপ্রতিরোধ্য। তারা নিজেদের সামর্থ্য অনুয়ায়ী খেলতে পারলে যে কোনো দলকে হারানো সম্ভব।’

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় বিশ্বকাপের ‘এ’ গ্রুপে আছে ভারত। যেখানে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, পাকিস্তান, কানাডা ও যুক্তরাষ্ট্র। 

আগামী ৫ জুন নিউইয়র্কে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। আর ৯ জুন আসরের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলবে।

একুশে সংবাদ/এস কে

Link copied!