AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিজ নিশ্চিত করতে চায় ইংল্যান্ড আর পাকিস্তানের লক্ষ্য সমতা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:১০ পিএম, ২৭ মে, ২০২৪
সিরিজ  নিশ্চিত করতে চায় ইংল্যান্ড আর পাকিস্তানের লক্ষ্য সমতা

প্রথম ম্যাচ বৃৃষ্টিতে পরিত্যক্ত হবার পর পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয়টিতে জয় পায় স্বাগতিক ইংল্যান্ড। ফলে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ইংলিশরা। আগামীকাল তৃতীয় ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করতে চায় ইংল্যান্ড। অন্যদিকে সিরিজে টিকে থাকতে তৃতীয় ম্যাচে জয়ের জন্য মরিয়া পাকিস্তান। কার্ডিফে বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

লিডসে বৃষ্টির কারনে সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়। বার্মিংহামে দ্বিতীয় ম্যাচে দারুন জয় তুলে নেয় ইংল্যান্ড। অধিনায়ক জশ বাটলারের ব্যাটিং ও বোলারদের নৈপুন্যে ২৩ রানে জয় পায় ইংলিশরা। ৮টি চার ও ৩টি ছক্কায় ৫১ বলে ৮৪ রানের ইনিংস খেলেন বাটলার। এতে ২০ ওভারে ৭ উইকেটে ১৮৩ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। জবাবে ইংল্যান্ডের বোলারদের সামনে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয় পাকিস্তানের ব্যাটাররা। ৪ বল বাকী থাকতে ১৬০ রানে অলআউট হয় পাকরা। ইংল্যান্ডের রিচ টপলি ৩টি, জোফরা আর্চার ও মঈন আলি ২টি করে উইকেট নেন।

দীর্ঘ এক বছর পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে বল হাতে নিজের সেরা পারফরমেন্স করেছেন আর্চার। তৃতীয় ম্যাচেও পারফরমেন্সের ধারা অব্যাহত রেখে ইংল্যান্ডের জয়ে অবদান রাখতে চান আর্চার, ‘দীর্ঘ দিন মাঠে ফিরে ভালো লাগছে। দলের জয়ের অবদান রাখতে পেরেছি। তৃতীয় ম্যাচেও দলের জন্য কিছু করতে চাই। এ ম্যাচ জিতেই সিরিজ জয় নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য।’

দ্বিতীয় ম্যাচে হারের জন্য ব্যাটারদের দিকে আঙুল তুলেছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাটাদের আরও দায়িত্বশীল হওয়া উচিত বলে মনে করেন বাবর, ‘দ্বিতীয় ম্যাচে ব্যাটাররা বড় ইনিংস খেলতে পারেনি। আশা করি, তৃতীয় ম্যাচেই ব্যাটারদের কাছ থেকে বড় ইনিংস দেখতে পাবো। সিরিজে টিকে থাকতে হলে আমাদের সামনে জয়ের বিকল্প নেই। জয়ের জন্য আমরা মাঠে নামবে দল।’ 

এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ৩১ ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও ইংল্যান্ড। এরমধ্যে ইংল্যান্ডের জয় ১৯ ম্যাচে ও পাকিস্তানের জয় ৯ ম্যাচে। ২টি ম্যাচ পরিত্যক্ত ও ১টি ম্যাচ টাই হয়। টাই হওয়া ম্যাচে সুপার ওভারে জয় পায় ইংলিশরা।

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ইরফান, নাসিম শাহ, সাইম আইয়ুব, আঘা সালমান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান।

ইংল্যান্ড দল:  জশ বাটলার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, বেন ডাকেট, ফিল সল্ট, মঈন আলি, স্যাম কারান, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, জোফরা আর্চার, টম হার্টলি, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রিসি টপলি ও মার্ক উড।

একুশে সংবাদ/এস কে

Link copied!