AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লামিচানের ভিসা পেতে আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গে নেপাল সরকারের কথা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪৯ পিএম, ২৭ মে, ২০২৪
লামিচানের ভিসা পেতে আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গে নেপাল সরকারের কথা

নেপাল ক্রিকেটের এই মুহূর্তের পোস্টার বয় সন্দীপ লামিচানে। আসন্ন টি-২০ বিশ্বকাপে নেপালের পারফরম্যান্সের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন সন্দীপ। তবে তাকে আদৌও এই বিশ্বকাপে নেপাল পাবে কিনা তা নিয়েই রয়েছে সন্দেহ। কারণ ইতিমধ্যেই তার ভিসার আবেদন নাকচ করে দিয়েছে আমেরিকা যুক্তরাষ্ট্রের সরকার। তবে দলের তারকা ক্রিকেটারকে খেলাতে উদ্যোগী হয়েছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। তাদের থেকে দেশের সরকারের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করা হয়েছে। বিষয়টি নিয়ে নেপাল সরকারের তরফে তাদের দেশে থাকা আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গেও কথা বলা হয়েছে ইতিমধ্যে।

সন্দীপ লামিচানকে পেতে মরিয়া নেপাল দল। তাই তারা কোন‌ খামতি রাখতে চাইছে না। আমেরিকা যুক্তরাষ্ট্র ভিসার আবেদন নাকচ করার পরে সন্দীপ লামিচানে যাতে ভিসা পান তার লড়াই তারা চালিয়ে যাচ্ছেন। যদিও আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার যে সময়ও দিয়েছিল তা ইতিমধ্যেই পেরিয়ে গেছে। এরপরও বিশ্বকাপের দলে এই লেগ স্পিনারকে পাওয়ার আশাতে রয়েছে নেপাল। এই জন্য দেশের সরকারের মাধ্যমে তদবিরও শুরু করেছে তারা।

৪ জুন ডালাসে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে নেপাল। আইসিসির নিয়ম অনুযায়ী, ২৫ মে দুবাই সময় অনুযায়ী রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চূড়ান্ত দল দেওয়ার সময় ছিল। তার আগে প্রায় সব দলই প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছিল। কোন কোন দল এরপরও তাদের দলে পরিবর্তনও এনেছে। এবার স্কোয়াডে পরিবর্তন করতে গেলে আইসিসির ইভেন্টের টেকনিক্যাল কমিটির অনুমোদন লাগবে। তবে আশা ছাড়ছে না নেপাল।

উল্লেখ্য ধর্ষণের মামলায় ৮ বছরের কারাদন্ড হয়েছিল সন্দীপের। পরবর্তীতে কোর্ট তাকে সেই অভিযোগ থেকে মুক্তি দেয়। এরপর লামিচানকে বিশ্বকাপে পেতে ঝাপায় নেপাল। এই বিষয়ে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপালের প্রেসিডেন্ট চতুর বাহাদুর চাঁদ আশা প্রকাশ করেছেন তাদের দলের ক্রিকেটার সন্দীপ লামিচানকে বিশ্বকাপে পাওয়া যাবে।

বিশ্বকাপে নিজেদের প্রথম দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলবে নেপাল। পরের দুটি ম্যাচ তারা খেলবে ওয়েস্ট ইন্ডিজে। সাধারণত চোট বা জরুরি কোনো প্রয়োজন ছাড়া বিশ্বকাপ দলে পরিবর্তন করার অনুমোদন দেয় না আইসিসি। এই ক্ষেত্রে তারা কী করেন এখন সেটাই দেখার। ২০১৪ সালের পর দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপে অংশ নিচ্ছে নেপাল। গ্রুপ ডি-তে রয়েছে নেপাল। তাদের সঙ্গে এই গ্রুপে রয়েছে বাংলাদেশ, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!