AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টাইগার্স স্কোয়াড থেকে নাম সরিয়ে নিলেন সাইফউদ্দিন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৩৯ পিএম, ২৫ মে, ২০২৪
টাইগার্স স্কোয়াড থেকে নাম সরিয়ে নিলেন সাইফউদ্দিন

আসন্ন টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াডে থাকার দৌড়ে অনেকটা এগিয়ে ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এমনকি তাকে রেখেই বিসিবি আইসিসিতে স্কোয়াডের তালিকা পাঠিয়েছিল। কিন্তু জিম্বাবুয়ে সিরিজে তার কাছ থেকে কাঙ্ক্ষিত পারফরম্যান্স না পাওয়ায় তাকে বাদ দেওয়া হয়।

এদিকে সাইফউদ্দিনকে রেখে আজ (শনিবার) বাংলাদেশ টাইগার্সের স্কোয়াড ঘোষণা করা হয়। কিন্তু ব্যক্তিগত কারণে সেখান থেকে নাম প্রত্যাহার করেছেন এই পেস অলরাউন্ডার। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

লিপু বলেছেন, ‘সাইফউদ্দিন আমাদের টাইগার্স দলের সঙ্গেই ছিল। এর মধ্যে ৬ জনকে আমরা বিশেষ একটা নির্দেশনা দিয়েছি, যেন সেসব খেলোয়াড়কে সাদা বলের ট্রেনিংয়ে রাখা হয়। অন্যরা ফিজিক্যালের পাশাপাশি লাল বলের ট্রেনিং-ও করবে। দুর্ভাগ্যজনক এই মুহূর্তে আমরা একটা ইমেইল পেয়েছি।’

তিনি আরো বলেন, ‘সাইফউদ্দিন ফোনও করেছিল। সে জানিয়েছে পারিবারিক কারণে এই ক্যাম্পে থাকতে পারছে না। তার স্ত্রী অসুস্থ এবং সন্তানসম্ভবা। সে কারণে তিনি জুনের ১০ তারিখ পর্যন্ত আমাদের এই ক্যাম্পে জয়েন করতে পারবে না, ছুটি চেয়েছে। সেজন্য তার পাশাপাশি আমরা খালিদকে প্রস্তুত রাখার চেষ্টা করব।’

এর আগে আজ (শনিবার) এক বিবৃতিতে ২১ সদস্যের টাইগার্স স্কোয়াড ঘোষণা করে বিসিবি। আগামীকাল (রোববার) সকাল ৯টা থেকে বাংলা টাইগার্স দলটির প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। যেখানে তাদের নিয়ে অনুশীলন ও ভবিষ্যত পরিকল্পনা সাজানো হবে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সেই দলে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ থেকে শুরু করে অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মুমিনুল হকদের মতো ক্রিকেটাররা। 

জাতীয় দলের নির্বাচক কমিটি এই স্কোয়াড বেছে নিয়েছে। যেখানে ভারসাম্য করা হয়েছে তরুণদের সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটারদের মিশ্রণে। পরবর্তীতে এই দলটিকে নিয়ে সিলেট ও চট্টগ্রামের একাধিক ভেন্যুতেও ক্যাম্প পরিচালনা করা হবে।এই ক্যাম্পে টেকনিক ও বিভিন্ন পরিস্থিতিতে মানসিকতা ঠিক রাখার ওপর জোর দেওয়া হবে। এ ছাড়া বিসিবির এইচপি দলের সঙ্গেও তাদের ম্যাচ খেলার কথা রয়েছে।

একুশে সংবাদ/এস কে

Link copied!