AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষনা পাকিস্তানের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৯ পিএম, ২৫ মে, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষনা পাকিস্তানের

ফিটনেস নিয়ে শঙ্কা এবং ম্যাচের অনুশীলনের অভাব থাকা সত্ত্বেও পেসার হারিস রউফকে রেখেই  আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গত ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলাকালীন কাঁধের ইনজুরিতে পড়েন ৩০ বছর বয়সী রউফ। বার্মিংহামে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলার সম্ভাবনা আছে তার। সুস্থ হবার পর প্রথম মাঠে নামবেন তিনি। পিসিবির নির্বাচক কমিটি জানিয়েছে, রউফ সুস্থ আছেন এবং মাঠে নামতে মরিয়া।

এক বিবৃতিতে পিসিবির বলেছে, ‘রউফ সম্পূর্ণ সুস্থ এবং নেটে ভালোভাবেই বোলিং করেছে। হেডিংলিতে প্রথম ম্যাচে সে খেলতে পারতো তাহলে ভালো হতো। কিন্তু আমাদের বিশ্বাস  সামনের ম্যাচগুলোতে সে  নিজের সেরা ফর্ম দেখাতে পারবে।’

হেডিংলিতে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ২০তম এবং শেষ দল হিসেবে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করলো পাকিস্তান।

বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দিবেন বাবর আজম। অধিনায়ক হিসেবে তৃতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিবেন তিনি। যুক্তরাস্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে  যৌথভাবে আগামী ২-২৯ জুন অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ^কাপের নবম আসর।

প্রতি গ্রুপে পাঁচটি করে দল নিয়ে চারটি গ্রুপ করা হয়েছে। প্রতিটি গ্রুপের শীর্ষ দু’টি দল সুপার এইটে খেলার যোগ্যতা অর্জন করবে। সুপার এইটের সবগুলো ম্যাচই ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে।

‘এ’ গ্রুপে পাকিস্তানের প্রতিপক্ষ ভারত, যুক্তরাষ্ট্র, কানাডা ও আয়ারল্যান্ড।

৬ জুন ডালাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে পাকিস্তান।

বিশ্বকাপ দলে সুযোগ পাননি  পেসার হাসান আলী, ব্যাটার আগা সালমান ও মোহাম্মদ ইরফান খান। ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের একমাত্র সদস্য হিসেবে এবার মেগা ইভেন্টে খেলবেন পেসার মোহাম্মদ আমির। দুই মাস আগে অবসর ভেঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন তিনি।

শাহিন শাহ আফ্রিদি, রউফ, নাসিম শাহ এবং আব্বাস আফ্রিদিদের নিয়ে গড়া শক্তিশালী পেস আক্রমণের গুরুত্বপূর্ণ সদস্য আমির। ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে এবং ২০২২ অস্ট্রেলিয়া আসরে  ফাইনাল খেলেও শিরোপা স্পশ করতে পারেনি পাকিস্তান।

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, ফখর জামান, উসমান খান, আজম খান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি, হারিস রউফ ও আবরার আহমেদ।

একুশে সংবাদ/এস কে


 

Link copied!