AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বোলারদের স্ট্যাটস দেখি না: কোহলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:১০ পিএম, ২২ মে, ২০২৪
বোলারদের স্ট্যাটস দেখি না: কোহলি

আইপিএল ২০২৪-এ দুরন্ত ফর্মে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ক্রিকেটার বিরাট কোহলি। এখনও পর্যন্ত অরেঞ্জ ক্যাপের মালিক তিনি। করেছেন ১৪ ম্যাচে ৭০৮ রান স্ট্রাইক রেট ১৫৫.৬০। অর্থাৎ কোনওভাবেই তার ব্যাটিং পারফরমেন্স নিয়ে আর প্রশ্নের জায়গা নেই, শুরুতেও অবশ্য ছিল না। তবু কয়েকজন ক্রিকেট বিশেষজ্ঞ তার স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

বিরাট বলেছিলেন, ম্যাচের পরিস্থিতি বুঝে তিনি খেলেন, স্ট্রাইক রেটের দিকে তাকিয়ে খেলেননা। সেটা শুনে ক্রিকেট না খেলা সমালোচকরাও বিরাটকে টিপ্পনী দিয়ে বলেছিলেন, এমন ক্রিকেট খেলে লাভ কি যাতে দলই জিততে না পারে। এখন অবশ্য বিরাটের সমালোচনা আর শোনা যাচ্ছে না তাদের মুখে, এরই মধ্যে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হওয়ার আগে নিজের ব্যাটিং নিয়েই বড় বার্তা দিলেন বিরাট কোহলি। জানালেন, কোনও পরিসংখ্যান বা বোলারের অতীতে ট্র্যাক রেকর্ড দেখেননা তিনি, বরং নিজের ব্যাটিংয়েই বেশি ফোকাস করতে পছন্দ করেন।

আইপিএলের সম্প্রচারকারী সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে কোহলি বলছেন,‍‍`আমি বিষয়গুলো খুব সাধারণ রাখার চেষ্টা করি। আমি খুব একটা বেশি পরিসংখ্যান দেখার ছেলে নই। আমি কোনও বোলারের বিশ্লেষণ বা তার রিস্ট পজিশন(কবজির স্থান) বা বল কোথা দিয়ে ছাড়ছে এসব দেখি না, কারণ বোলার সেদিন নতুন কিছু করতে পারে। তাই আমাকে তার সঙ্গে মানিয়ে নিতে হবে। আমাকে আমার চোখের ওপর আর নিজের ক্ষমতার ওপর ভরসা রাখতে হবে, সেই বলের মোকাবিলা করার জন্য। যখন তুমি নিজের পায়ে দাঁড়িয়ে সিদ্ধান্ত নিচ্ছ, তখন পরিস্থিতি যেমনই হোক না কেন, সমাধান আসতে বাধ্য‍‍`।

সেই ভিডিওতে বিরাটের মুখে শোনা যাচ্ছে, ‘আমি মনে করিনা তোমার থেকে কম্পিউটার ভালো বিশ্লেষণ করতে পারে কোনও পরিস্থিতি। কারণ তুমি যে পরিস্থিতিতে রয়েছ, সেটা তুমিই ভালো বুঝতে পারবে। তাই সমাধানটা একান্তই খেলার অভিজ্ঞতা দিয়ে বের করতে হয়। আমি তিন ফরম্যাটেই নিজের খেলা একইরকম রাখার চেষ্টা করি, শুধু অবস্থা বুঝে ব্যবস্থা নিই ’।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে বিরাট কোহলির ব্যাট বুধবার চলতেই হবে, কারণ দলের টানা ছয় ম্যাচে জয়ের পিছনে কোহলির অবদান বিশাল। তিনি বড় রান পেলে দলের মিডল অর্ডার অনেক বেশি সাহস পাচ্ছে। আর তিনটি ম্যাচ জিতলেই ১৭বারের আইপিএলে প্রথমবার ট্রফি জিততে পারবে আসিবি, কিন্তু টানা ছয় ম্যাচ জেতার পর আরও তিন ম্যাচে কি জিততে পারবেন ফ্যাফ, ম্যাক্সওয়েলরা, উত্তর দেবে সময়।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!