AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীলংকার বিশ্বকাপ দলে নতুন মুখ ওয়েলালাগে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪১ পিএম, ১০ মে, ২০২৪
শ্রীলংকার বিশ্বকাপ দলে নতুন মুখ ওয়েলালাগে

নতুন মুখ হিসেবে স্পিন অলরাউন্ডার দুনিথ ওয়েলালাগেকে অন্তর্ভুক্ত করে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষনা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। দেশের হয়ে টেস্ট ও ওয়ানডে খেললেও, এখনও টি-টোয়েন্টিতে খেলার সুযোগ হয়নি ওয়েলালাগে । দলে রাখা হয়েছে টপ অর্ডার ব্যাটার কামিন্দু মেন্ডিস ও পেসার নুয়ান থুসারাকে।  

গোঁড়ালির ইনজুরির কারনে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) না খেললেও টি-টোয়েন্টি বিশ^কাপে শ্রীলংকাকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা। বিশ্বকাপের আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ দিয়ে ইতোমধ্যে মাঠে ফিরেছেন তিনি। তবে দু’টি ম্যাচে ব্যাট করলেও, একটিতেও বোলিং করেননি হাসারাঙ্গা।

বাঁ-হাতি স্পিনের পাশাপাশি লোয়ার অর্ডারেও ভালো বল করতে পারেন ওয়েলালাগে। ২০২২ সালে ওয়ানডে ও টেস্ট ম্যাচে অভিষেকের পর এ  পর্যন্ত ২১টি ওয়ানডেতে ২৩টি ও ১টি টেস্ট খেলেছেন  তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তার সেরা সাফল্য গত  এশিয়া কাপে সুপার ফোরে ভারতের বিপক্ষে ৪০ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

স্বীকৃত টি-টোয়েন্টিতে ৩৬ ম্যাচ খেলে ৩২ উইকেট শিকার করেছেন ওয়েলালাগে।

অভিজ্ঞদের মধ্যে  বিশ্বকাপে শ্রীলংকা  দলে সুযোগ হয়েছে দুই সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দাসুন শানাকার। সাথে আছেন টেস্ট দলের অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভাও। 

গত মার্চে বাংলাদেশের বিপক্ষে খেলা সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন- আবিষ্কা ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো, কুশল পেরেরা।

বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে শ্রীলংকার প্রতিপক্ষ বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৩ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ২০১৪ সালের চ্যাম্পিয়ন শ্রীলংকা।

শ্রীলংকার টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: হাসারাঙ্গা ডি সিলভা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, মহেশ থিকশানা, দুনিথ ওয়েলালাগে, দুশমন্থ চামিরা, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা, দিলশান মাদুশঙ্কা।

রিজার্ভ তালিকা : আসিথা ফার্নান্দো, ভিজয়াকান্ত ভিয়াসকান্ত, ভানুকা রাজাপাকসা, জানিথ লিয়ানাগে।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!