AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীলংকার বিশ্বকাপ দলে নতুন মুখ ওয়েলালাগে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪১ পিএম, ১০ মে, ২০২৪
শ্রীলংকার বিশ্বকাপ দলে নতুন মুখ ওয়েলালাগে

নতুন মুখ হিসেবে স্পিন অলরাউন্ডার দুনিথ ওয়েলালাগেকে অন্তর্ভুক্ত করে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষনা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। দেশের হয়ে টেস্ট ও ওয়ানডে খেললেও, এখনও টি-টোয়েন্টিতে খেলার সুযোগ হয়নি ওয়েলালাগে । দলে রাখা হয়েছে টপ অর্ডার ব্যাটার কামিন্দু মেন্ডিস ও পেসার নুয়ান থুসারাকে।  

গোঁড়ালির ইনজুরির কারনে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) না খেললেও টি-টোয়েন্টি বিশ^কাপে শ্রীলংকাকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা। বিশ্বকাপের আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ দিয়ে ইতোমধ্যে মাঠে ফিরেছেন তিনি। তবে দু’টি ম্যাচে ব্যাট করলেও, একটিতেও বোলিং করেননি হাসারাঙ্গা।

বাঁ-হাতি স্পিনের পাশাপাশি লোয়ার অর্ডারেও ভালো বল করতে পারেন ওয়েলালাগে। ২০২২ সালে ওয়ানডে ও টেস্ট ম্যাচে অভিষেকের পর এ  পর্যন্ত ২১টি ওয়ানডেতে ২৩টি ও ১টি টেস্ট খেলেছেন  তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তার সেরা সাফল্য গত  এশিয়া কাপে সুপার ফোরে ভারতের বিপক্ষে ৪০ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

স্বীকৃত টি-টোয়েন্টিতে ৩৬ ম্যাচ খেলে ৩২ উইকেট শিকার করেছেন ওয়েলালাগে।

অভিজ্ঞদের মধ্যে  বিশ্বকাপে শ্রীলংকা  দলে সুযোগ হয়েছে দুই সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দাসুন শানাকার। সাথে আছেন টেস্ট দলের অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভাও। 

গত মার্চে বাংলাদেশের বিপক্ষে খেলা সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন- আবিষ্কা ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো, কুশল পেরেরা।

বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে শ্রীলংকার প্রতিপক্ষ বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৩ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ২০১৪ সালের চ্যাম্পিয়ন শ্রীলংকা।

শ্রীলংকার টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: হাসারাঙ্গা ডি সিলভা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, মহেশ থিকশানা, দুনিথ ওয়েলালাগে, দুশমন্থ চামিরা, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা, দিলশান মাদুশঙ্কা।

রিজার্ভ তালিকা : আসিথা ফার্নান্দো, ভিজয়াকান্ত ভিয়াসকান্ত, ভানুকা রাজাপাকসা, জানিথ লিয়ানাগে।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!