AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলে চতুর্থবার গোল্ডেন ডাক ধোনির


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:১৪ পিএম, ৫ মে, ২০২৪
আইপিএলে চতুর্থবার গোল্ডেন ডাক ধোনির

আইপিএলে চতুর্থবার গোল্ডেন ডাক ধোনির, হার্ষালের বলে আউট হলেন তিনি। যদিও দল পৌঁছালো লড়াইয়ের মতো রানেই। শার্দুল ঠাকুরের পরে এই ম্যাচে ব্যাট করতে নেমেছিলেন ধোনি, প্রথম বলেই বোল্ড আউট হলেন তিনি।আইপিএলে পাঞ্জাব কিংসের বিপক্ষে রবিবার ম্যাচ ছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের। আরও একবার শুরুটা ভালো করতে পারল না সিএসকে। ওপেনার রাহানে ফিরলেন ৯ রানে।   

এরপর ফের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন সেই রুতুরাজ গায়েকওয়াড়। কিন্তু রোজ রোজ কি আর বড় রান আসে, এদিন তিনি করলেন ৩২ রান। ডারিল মিচেল করেন ৩০ রান। শেষদিকে রবীন্দ্র জাদেজা মারকাটারি ৪৩ রানের ইনিংস খেললেন, নাহলে সিএসকে লড়াইয়ের মতো জায়গায় যেতে পারত না। তবে মহেন্দ্র সিং ধোনি আউট হলেন মাত্র শুন্য রানে, তাও প্রথম বল খেলতে এসেই। ৯ উইকেটে ১৬৭ রান রান তুলল সিএসকে। নিঃসন্দেহে পাঞ্জাবের মতো ধারাবাহিকতার ধারে কাছে না থাকা দলকে এই রানও যথেষ্ট বেগ দিতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞরা, কারণ অবশ্যই উইকেটের পিছন থেকে দলকে গাইড করবেন ধোনি। কিন্তু ব্যাটে তাঁর রান না আসায় মন খারাপ মাঠে উপস্থিত মাহি ভক্তদের। হার্ষাল প্যাটেলের প্রথম বলেই ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফিরলেন সিএসকের চাণক্য। 

ম্যাচে ১৯তম ওভারে শার্দুল ঠাকুর আউট হতেই মাঠে নেমেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তবে ম্যাচের এত শেষ দিকে তাঁর নামা যে আদতে দলের জন্য খুব একটা ভালো হচ্ছে না সেকথা পরিষ্কার। কারণ প্রথম বল থেকেই হিট করতে হল তাকে। সেই মতো চেষ্টাও করলেন, কিন্তু হার্ষাল প্যাটেল বুদ্ধি কাজে লাগিয়ে দিলেন স্লোয়ার বল। আর তাতেই টাইমিং মিস করলেন, গোল্ডেন ডাকের খাতায় নাম উঠল মাহির। সচরাচর আইপিএলে যা বিরল।

এতবছরের আইপিএলে মাত্র ৪বার প্রথম বলেই আউট হয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ২০১০ সালে রাজস্থান রয়্যালসের বিপক্ষে শুন্য রানে সাজঘরে ফিরেছিলেন। ২০১৫ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে গোল্ডেন ডাক করেছিলেন। এরপর গতবছর গুজরাট টাইটানসের বিপক্ষেও গোল্ডেন ডাক করেন এমএসডি। যদিও মাহিভক্তরা এর মধ্যে থেকেও বের করছেন ইতিবাচক দিক। কারণ এর আগে যে তিনবার ধোনি গোল্ডেন ডাক করেছেন, সেই সিজনে ফাইনালে গেছে তার দল। দুবার চ্যাম্পিয়নও হয়েছে। তাই মাহিভক্তদের আশা, হতেই পারে মাহির এই গোল্ডেন ডাক আসলে অন্য কোনও বার্তা নিয়ে এল।

মহেন্দ্র সিং ধোনির উইকেট নেওয়ার পর অবশ্য তেমন কোনও উচ্ছাস দেখাননি হার্ষাল প্যাটেল। ইনিংসের শেষে পঞ্জাব কিংসের এই বোলার বলেন, মহেন্দ্র সিং ধোনিকে তিনি অত্যন্ত সম্মান করেন, তাই উইকেট নিয়ে কোনওরকম বাড়তি উচ্ছাস দেখাননি।


একুশে সংবাদ/এস কে    
 

Link copied!