AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টি বিশ্বকাপে এতো রান উঠবে না: স্টার্ক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২০ পিএম, ৪ মে, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপে এতো রান উঠবে না: স্টার্ক

আইপিএলের মতো এত রান টি-টোয়েন্টি বিশ্বকাপে উঠবে না বলেই মনে করছেন মিচেল স্টার্ক। কলকাতা নাইট রাইডার্সের পেসারের মতে আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের কারণে এত রান উঠছে। বিশ্বকাপে সেটা হবে না।

এ বারের আইপিএলে একাধিক বার ২৫০-র বেশি রান উঠেছে। প্রায় প্রতি ম্যাচেই ২০০-র কাছাকাছি রান উঠছে। ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকায় আয়োজিত এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেটা হবে না বলেই মত স্টার্কের। তিনি বলেন, “আন্তর্জাতিক ক্রিকেটে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নেই। তাই ওখানে এত রান উঠবে কি না সেটা দেখতে হবে।” 

একটু থেমে স্টার্ক বলেন, “আমার মনে হয় ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম না থাকার প্রভাব পড়বে। প্রথম একাদশে বাইরে থেকে এক জনকে যখন আনা যাবে না, তখন দলের ভারসাম্য বদলে যাবে। অলরাউন্ডারদের প্রয়োজন বাড়বে। অধিনায়কদের তখন ১১ জন ক্রিকেটারকে নিয়ে খেলতে হবে। সেই অনুযায়ী ভাবনাচিন্তা করতে হবে। আইপিএলে এই ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম কিন্তু বেশ উপভোগ্য।”

শুক্রবার দ্রুত উইকেট পড়ে যাওয়ায় কেকেআর মণীশ পাণ্ডেকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামিয়ে দেয়। সেই সিদ্ধান্ত কাজে লেগে যায়। মণীশের ব্যাটে ভর করে ১৬৯ রান করে ফেলে কলকাতা। স্টার্ক বলেন, “ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের ফলে একটা বদল তো অবশ্যই এসেছে। প্রত্যেক দলে বাড়তি ব্যাটার থাকছে। ব্যাটিং গভীরতা বাড়ছে। বোলিংয়ের ক্ষেত্রে সুবিধা পাওয়া যাচ্ছে। এই নিয়মের সুবিধা এ বারের প্রতিযোগিতায় বেশ ভাল ভাবে দেখা গিয়েছে। পাওয়ার প্লে-তে ব্যাট করার সময় ব্যাটারেরা কোনও ভয় পাচ্ছে না। কারণ তারা জানে দলের ব্যাটিং গভীরতা রয়েছে।”

একুশে সংবাদ/এস কে 

Link copied!