AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় ফোডেন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৮ পিএম, ৪ মে, ২০২৪
প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড়  ফোডেন

ইংলিশ ফুটবল রাইটার্স এসোসিয়েশনের ভোটে প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটির ফিল ফোডেন। একই ক্লাবের খাদিজা শ’ নারী বিভাগের বর্ষসেরা নির্বাচিত হয়েছেন।ইংল্যান্ডের এ্যাটাকিং মিডফিল্ডার ফোডেন গত চার বছরের সিটির তৃতীয় খেলোয়াড় হিসেবে ফুটবলের সবচেয়ে পুরনো এই ব্যক্তিগত এ্যাওয়ার্ড জয় করলেন। এর আগে ২০২১ সালে সিটির রুবেন ডিয়াস ও গত বছর আর্লিং হালান্ড এই পুরস্কার জয়  করেছিলেন।

২৩ বছর বয়সী ফোডেন ৪২ শতাংশ ভোট পেয়ে আর্সেনালের ডিক্লান রাইস ও তার সতীর্থ রড্রিকে পিছনে ফেলেছেন। এফডবিøউএ’র প্রায় ৯০০ সদদ্যের ভোটে এই পুরস্কার বাছাই করা হয়।

এবারের মৌসুমে প্রিমিয়ার লিগে ফোডেন ২৪ গোল করেছেন। পেপ গার্দিওলার দল প্রিমিয়ার লিগ ও এফএ কাপের শিরোপা দৌড়ে টিকে রয়েছে।

ফোডেন বলেছেন, ‘ফুটবল রাইটার্স এসোসিয়েশনের ভোটে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হওয়া সত্যিই অনেক বড় সম্মানের। এই পুরস্কার পেয়ে আমি দারুন খুশী। সতীর্থদের সহযোগিতা ছাড়া আমি এই পুরস্কার জয় করতে পারতাম না।’

গার্দিওলা তার শিষ্যর প্রসংশা করে বলেছেন ভবিষ্যতে তার আরো ভাল খেলার সম্ভাবনা রয়েছে, ‘প্রতি বছর সে যে পরিমান ম্যাচ খেলে তাতে নিজেকে আরো পরিনত করার সুযোগ পাচ্ছে। সে ম্যাচের আবহ আরো ভালভাবে বুঝতে পারছে। এখনো তার বয়স কম। সবকিছুই এখন তার উপর নির্ভর করছে। আমি নিশ্চিত মানসিক ভাবে শক্ত থাকতে পারলে সে ভবিষ্যতে আরো অনেক দুর এগিয়ে যাবে।’

এদিকে শ’ নারী সুপার লিগে ২১ গোল করেছেন। সব মিলিয়ে তিনি ৮০ শতাংশ ভোট পেয়েছেন।

একুশে সংবাদ/এস কে   

Link copied!